চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গাজীপুর সিটি নির্বাচনের মনোনয়নপত্র জমা

খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে রাজনীতিতে আবারও নির্বাচনী আমেজ।  তবে, আচরণবিধি লঙ্ঘনের উৎসব করে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অবস্থা পর্যবেক্ষণ করে আচরণবিধি মেনে চলতে সরকারি দলকে সতর্ক করেছেন রিটার্নিং অফিসার।  তারপরও নির্বাচনী পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেছেন বিএনপি প্রার্থী।

নির্বাচনী আচরণবিধিতে লেখা আছে অনেক কিছু, কিন্তু মাঠের বাস্তবতা ভিন্ন।  নিয়মের তোয়াক্কা না করেই মনোনয়নপত্র জমা দিয়েছেন গাজীপুরের প্রার্থীরা।

বেলা ১১ টায় নগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে মনোনয়নপত্র জমা দেন বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার। তার বিশ্বাস দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার কারাবন্দী রাখায় দ্বিগুণ শক্তি নিয়ে ধানের শীষে ভোট দেবেন গাজীপুরের ১১ লাখ ভোটার।

বেলা ১টার কিছু পরে আজমত উল্লাহকে সঙ্গে নিয়ে মনোনয়ন পত্র জমা দেন আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম। রাজনীতিতে তরুণ এই নেতার প্রত্যাশা গাজীপুরে কয়েক লাখ ভোটের ব্যবধানে ধানের শীষকে পরাজিত করবে নৌকা।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় হেভিওয়েট প্রার্থীদের আচরণবিধি না মানার বিষয়টি স্বীকার করেছেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ১৫ই মে সুষ্ঠু নির্বাচন করাই তাদের লক্ষ্য।

২৪শে এপ্রিল প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণায় মাঠে নামতে পারবেন।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail