চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আধুনিক গাজীপুর গড়তে সবার সহযোগিতা চান মেয়র জাহাঙ্গীর

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র জাহাঙ্গীর আলম গাজীপুর নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি গাজীপুরকে একটি আধুনিক ও পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতা চেয়েছেন।

বুধবার দুপুরে রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলমকে (নৌকা প্রতীক) বিজয়ী ঘোষণা করার পর তিনি এসব কথা বলেন।

নবনির্বাচিত মেয়র বলেন: আমি বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার, প্রতিদ্বন্দ্বী সকল মেয়র প্রার্থীসহ সবাইকে নিয়ে একটি আধুনিক গাজীপুর গড়ে তুলতে চাই।

বুধবার দুপুরে গাজীপুর বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত অস্থায়ী কার্যালয়ে রিটার্নিং অফিসার ও ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৪২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৪১৬টির ফলাফল ঘোষণা করেন।

বেসরকারি ফলাফল অনুযায়ী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে পেয়েছেন ৪ লাখ ১০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

এ ছাড়া নির্বাচনে ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান মিনার প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৫৯ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন হাতপাখা প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৩৮১ ভোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন মোমবাতি প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮৬০ ভোট, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন কাস্তে প্রতীকে পেয়েছেন ৯৭৩ ভোট ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ টেবিলঘড়ি প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬১৭ ভোট। এই নির্বাচনে মোট ৫৭ দশমিক ০২ শতাংশ ভোট পড়েছে।

এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৬ লাখ ৩০ হাজার ১১১। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৮ হাজার ৬৩৮। মোট ভোট দিয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন। অনিয়মের অভিযোগে ৯টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

গত মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেয়া হয়।