চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘খালেদা জিয়ার চিকিৎসা আগের নিয়মেই চলবে’

খালেদা জিয়ার স্বাস্থ্যগত রিপোর্ট পর্যালোচনা করে আগের নিয়মেই চিকিৎসা চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে মেডিকেল বোর্ড। হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন ব্রিফিংয়ে জানিয়েছেন, পরবর্তীতে বোর্ড বসে খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনায় প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করবে। মেডিকেল বোর্ডের সাথে আজ খালেদা জিয়ার সাক্ষাৎ হয়নি। তবে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কেবিন ব্লকে খালেদা জিয়াকে আনার পর আজ মেডিকেল বোর্ডের পক্ষে খালেদা জিয়ার যাবতীয় স্বাস্থ্যগত রিপোর্ট পর্যালোচনা করা হয়। তবে শনিবার হাসপাতালের ভর্তির পর মেডিসিন বিভাগের যে চিকিৎসককের তত্ত্বাবধায়নে খালেদা জিয়া ভর্তি হন সেই অধ্যাপক ডাক্তার এম এ জলিল চৌধুরী তাকে গতকাল বিকেলেই দেখেছেন।

রোববার সকাল সাড়ে এগারোটায় বেগম খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন তার জন্য গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ড। ঠিক এর পরপরই বেলা পৌনে বারোটার দিকে বিএসএমএমইউতে আসেন বিএনপির চার নেতা ও খালেদা জিয়ার আইনজীবীরা। তারা হাইকোর্টের নির্দেশনা মেনে খালেদা জিয়াকে চিকিৎসা দেয়ার বিষয়টির নিশ্চয়তায় হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলেন।

অবশ্য দুপুর একটার পরে মেডিকেল বোর্ড খালেদা জিয়ার স্বাস্থ্যগত সব রিপোর্ট পর্যালোচনা করে বিএসএমএমইউ কর্তৃপক্ষকে অবহিত করে। তখনই হাসপাতালের পরিচালক সংবাদ ব্রিফিং করে চিকিৎসকদের পরামর্শসহ খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক ব্যবস্থাপনা নিয়ে কথা বলেন।

হাসপাতাল পরিচালক আরো বলেন, হাইকোর্টের নির্দেশনার ৪ নম্বর ধারা অনুযায়ী, খালেদা জিয়ার মেডিকেল বোর্ডে ‘ড্যাব’ বা ‘স্বাচিপের’ বর্তমান কার্যনিবাহী কমিটির কোনো সদস্য নেই। এই বিষয়টি নিশ্চিত করেই হাইকোর্টের সেই নির্দেশনা অনুযায়ী হাসপাতাল কর্তৃপক্ষ খালেদা জিয়ার মেডিকেল বোর্ড গঠন করেছে।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail