চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে সরকার তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অত্যন্ত ক্ষোভের সাথে দেখছি যে, তিন বারের প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে পরিত্যাক্ত কারাগারে রাখা হয়েছে। গত সাড়ে তিন মাসে তার শারীরিক কোনো পরীক্ষা করা হয়নি। তার দুই কাঁধে ব্যাথা, হাঁটুর ব্যথা বেড়ে গেছে। এখন তিনি কারো সাহায্য ছাড়া উঠতে বসতে পারেন না।

তিনি বলেন, চিকিৎসা না দিয়ে তিলে তিলে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। এই ধরণের আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। তিনি কোনো সরকারের কাছ থেকেই এ ধরণের আচরণ পেতে পারেন না। অবিলম্বে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।  তার যদি কোনো শারীরিক ক্ষতি হয়, এর দায় দায়িত্ব এই সরকারকে নিতে হবে।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন,সরকার পরিকল্পিতভাবে রাজনীতি থেকে সরিয়ে দিতে একটার পর একটা ষড়যন্ত্র কাজ করে যাচ্ছে। সরকারের এমন আচরণ কোনোভাবে গ্রহণযোগ্য হতে পারে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail