চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খালেদার সঙ্গে যুক্তরাষ্ট্র এবং কানাডিয়ান প্রতিনিধি দলের বৈঠক

যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি অব স্টেট ফর পলিটিকাল অ্যাফেয়ার্স থমাস এ শ্যাননের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এবং কানাডিয়ান সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার সকাল ১০টা ৪৫ মিনিটে গুলশান চেয়ারপার্সনের নিজ কার্যালয়ে শ্যানন ও তার প্রতিনিধি দলের সঙ্গে এবং সন্ধ্যা সাড়ে ৭টায় কানাডিয়ান সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার চ্যানেল আই অনলাইনকে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান: বৈঠকে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সঙ্গে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এবং কানাডিয়ান সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে কানাডিয়ান হাইকমিশনার বেনয়েট পিয়েরে ল্যারামি’র উপস্থিত থাকার কথা রয়েছে।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। এই বৈঠকে রোহিঙ্গা সমস্যা, আগামী নির্বাচনসহ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

রোববার দুদিনের সফরে বাংলাদেশ সফরে আসেন থমাস এ শ্যানন। সফরে তিনি যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারিত্ব সংলাপে সহ-নেতৃত্ব দেয়ার পাশাপাশি সরকারি, রাজনৈতিক দল ও এনজিও কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে রোহিঙ্গা সংকট নিয়েও আলোচনা করছেন।