চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কড়া শাস্তি হতে পারে জয়সুরিয়ার

সনাথ জয়সুরিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে আইসিসির দুর্নীতি দমন ইউনিট, আকসু। শ্রীলঙ্কার সাবেক অধিনায়কের বিরুদ্ধে তথ্য গায়েব, তদন্তে সহযোগিতা না করা ও দেরি করার মতো অভিযোগ উঠেছে। বিধিভঙ্গের অভিযোগ তুলে আকসু জানিয়েছে, কোড অব কন্ডাকটের ২.৪.৬ এবং ২.৪.৭ ধারায় অভিযুক্ত জয়সুরিয়া। যার কারণে কড়া শাস্তি হতে পারে তার।

প্রধান অভিযোগ, বিভিন্ন সময় তদন্তে সহযোগিতা করেননি সাবেক বিস্ফোরক এ ব্যাটসম্যান। অনেক ক্ষেত্রে তথ্য পর্যন্ত গায়েব করে দিয়েছেন। বারবার বলার পরও প্রয়োজনীয় কাগজপত্র জমা দেননি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান থাকার সময়ই তিনি এইসব কাজ করেছেন।

জয়সুরিয়াকণ্ডে বিস্ফোরক মন্তব্য করে এ বিতর্ককে অন্য এক মাত্রা দিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন। বলছেন, হিমশৈলীর চূড়া শুধু দেখা যাচ্ছে। আরও অনেক ঘটনাই এবার প্রকাশ্যে আসবে।

স্কাই স্পোর্টসে নাসের বলেন, ‘আরও নাম কিন্তু এবার বেরিয়ে আসবে। এ তো স্রেফ হিমশৈলীর চূড়া।’

ইংলিশ সাবেক অধিনায়ক মনে করেন, এই ঘটনার জের অনেকদূর গড়াবে, ‘এটা একটা বিশাল ব্যাপার। জয়সুরিয়া শুধু শ্রীলঙ্কার ক্রিকেটই নয়, বিশ্ব ক্রিকেটেও বিশাল নাম। একজন মহান ক্রিকেটার, সাবেক অধিনায়ক, নির্বাচক কমিটির সাবেক চেয়ারম্যান। এতদিন আইসিসির বিরুদ্ধে অভিযোগ ছিল, বড় নামকে এড়িয়ে গিয়ে ছোট নামের পেছনে ছোটে তারা। এবার ছবিটা বদলেছে। জয়সুরিয়ার চেয়ে বড় নাম কমই আছে।’

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail