চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্ষুধার্ত নেকড়ের শিকার ম্যানইউ

আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে সামনে বার্সেলোনা। তার আগে উলভসকে হারিয়ে প্রিমিয়ার লিগে তিন নম্বরে ওঠার হাতছানি ছিল রেড ডেভিলদের সামনে। একইসঙ্গে জিতলে হাইভোল্টেজ ম্যাচের আগে কুড়িয়ে নেয়া যেত প্রয়োজনীয় আত্মবিশ্বাসও। তার কোনোটাতেই সফল হয়নি সোলশেয়ারের দল। মঙ্গলবার এগিয়ে গিয়েও উলভসের কাছে ১-২ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

সপ্তাহদুয়েক আগে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে এই উলভসের বিরুদ্ধেই হারের ভ্রূকুটি নিয়ে এদিন লিগে নেমেছিল রেড ডেভিলরা। আশঙ্কা দূরে সরিয়ে ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে যায় অ্যাওয়ে দল। ২৫ গজ দূর থেকে স্কটিশ মিডফিল্ডার ম্যাকটোমিনের দুর্দান্ত শট বিপক্ষ গোলরক্ষকের নাগাল এড়িয়ে জড়িয়ে যায় জালে। কিন্তু ২৫ মিনিটে ম্যাচে সমতা ফেরায় উলভস।

বিজ্ঞাপন

এক্ষেত্রে রাউল জিমেনেজের ডিফেন্স চেরা বল ডিয়েগো জোটার পায়ে পড়লে তা থেকে স্কোরলাইন ১-১ করেন পর্তুগিজ স্ট্রাইকার। এরপর ম্যাচে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল দু’দলই। বিরতির ঠিক আগে ম্যানইউকে এগিয়ে দেয়ার সহজ সুযোগ হাতছাড়া করেন বেলজিয়ান স্ট্রাইকার লুকাকু। সবমিলিয়ে ১-১ অবস্থায় শেষ হয় প্রথমার্থ।

বিরতি থেকে ফিরে আসার মিনিট দশেক পরে গোলস্কোরার ম্যাকটোমিনের আরেকটি দুর্দান্ত চেষ্টা দারুণভাবে রক্ষা করেন বিপক্ষ গোলকিপার। কিন্তু মিনিট দুয়েক বাদে জোটাকে দ্বিতীয়বারের জন্য কড়া চ্যালেঞ্জ করে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ম্যানইউ উইঙ্গার অ্যাশলে ইয়ং। ফলে অটো লাল কার্ডে মাঠ ছাড়তে হয় তাকে। এরপর সংখ্যাতত্ত্বের বিচারে পিছিয়ে পড়া ম্যানইউ ডিফেন্স দ্বিতীবারের জন্য ভুল করে বসে ম্যাচের ৭৭ মিনিটে।

ডিফেন্ডার ক্রিস স্মালিংয়ের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ম্যানইউ। পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরতে পারেনি ১০ জনের দল। ফলস্বরূপ ১-২ গোলে ম্যাচ হেরে লিগ টেবিলে পঞ্চম স্থানেই রয়ে গেল তারা। ৩২ ম্যাচে ম্যানইউয়ের পয়েন্ট ৬১।