চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোহলি ১৭ কোটি, ১৫ কোটিতে চেন্নাইয়ে ধোনি

বাংলাদেশের খেলোয়াড়দের ধরে রাখা হচ্ছে না সেটা একপ্রকার জানাই ছিল। আনুষ্ঠানিকভাবে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে তাদের আইপিএল দল। আর ২০১৮ আইপিলের জন্য সর্বোচ্চ পারিশ্রমিক ১৭ কোটিতে বিরাট কোহলিকে ধরে রেখেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেখানে ১৫ কোটি রুপিতে পুরনো দল চেন্নাই সুপার কিংসে ফিরছেন মহেন্দ্র সিং ধোনি।

বিজ্ঞাপন

আসন্ন আইপিএল নিলামের আগে সর্বোচ্চ তিনজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ পায় প্রতিটি দল। তাতে সাকিবের সঙ্গে অধিনায়ক গৌতম গম্ভীরকেও ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। পুরনোদের মধ্যে দুই ক্যারিবীয় সুনীল নারিন ও আন্দ্রে রাসেলকে সাড়ে ৮ কোটি এবং ৭ কোটি রুপিতে ধরে রেখেছে শাহরুখ খানের দল। ডোপ টেস্টে পজেটিভ হওয়ায় আপাতত নিষিদ্ধ রাসেল ক্রিকেটে ফিরবেন ৩০ জানুয়ারি।

বিজ্ঞাপন

ধরে না রাখলেও কলকাতার রাডার থেকে একেবারেই হারিয়ে যাচ্ছেন না সাকিব। এবারের নিলামে বাড়তি একটি সুবিধা পাচ্ছে দলগুলো। ছেড়ে দেয়া ক্রিকেটারকে নিলামে অন্য দল কিনে নিলেও চাইলে সেই দামেই আবারও খেলোয়াড়কে দলে টানতে পারবে দলগুলো। অর্থাৎ, সাকিব অন্য দলের হয়ে গেলেও কলকাতা আবারও তাকে দলে টানতে পারবে।

মোস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদ ১২ কোটিতে অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও সাড়ে ৮ কোটিতে ধরে রেখেছে ভুবেনেশ্বর কুমারকে। আর চেন্নাইয়ে ধোনি ফিরছেন দুই পুরনো সতীর্থ সুরেশ রায়না ও অলরাউন্ডার রবিন্দ্র জাদেজাকে নিয়ে। রায়না পাবেন ১১ কোটি ও জাদেজা পাচ্ছেন ৭ কোটি রুপি।

কোহলি পুরনো সঙ্গীদের মধ্যে পাচ্ছেন এবি ডি ভিলিয়ার্সকে। প্রোটিয়া ব্যাটসম্যান পাবেন ১১ কোটি রুপি। ৭ কোটিতে সঙ্গে আছেন উদীয়মান খেলোয়াড় সরফরাজ খান। আরেকজন ক্রিকেটার পাচ্ছেন ১৫ কোটি রুপি। মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। সঙ্গে আছেন পান্ডিয়া ভাতৃদ্বয়।