চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোহলিদের ব্যাটিংয়ে ডাকলেন মাশরাফী

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

মেঘাচ্ছন্ন আবহাওয়ায় টস জিতে আগে বোলিং করাই বুদ্ধিমানের কাজ। ইংল্যান্ডের কন্ডিশন হলে তো কথাই নেই। ভারতের বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে টস জিতে বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা অনুমিতভাবেই বেছে নিলেন ফিল্ডিং। 

কার্ডিফের সোফিয়া গার্ডেনসে আগে ব্যাট করবে বিরাট কোহলির ভারত। দুই দলেরই এটি বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রোববার পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। বিশ্বকাপ অভিযানে নামার আগে ভারতের বিপক্ষে ম্যাচটিই একমাত্র সুযোগ তামিম-সাকিবদের ব্যাটে-বলে ঝালিয়ে নেয়ার জন্য। ভিন্ন কন্ডিশনে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতে আত্মবিশ্বাসে সওয়ার হয়ে টাইগাররা বিশ্বকাপের দেশে এলেও এখানকার কন্ডিশনে তো কিছুটা ভিন্নতা থাকবেই।

ব্যাটসম্যানদের জন্য উইকেটের বাউন্স, বোলারদের জন্য সঠিক লেন্থ বুঝে নেয়া যে জরুরী আসল মিশন শুরুর আগে। ৮ জুন এই মাঠেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচ বাংলাদেশের। তার আগে টাইগারদের প্রথম দুটি ম্যাচ ওভালে ২ ও ৫ জুন, প্রতিপক্ষ যথাক্রমে সাউথ আফ্রিকা আর নিউজিল্যান্ড।

বিশ্বকাপের ম্যাচে কোহলির ভারতের সঙ্গে মাশরাফীদের দেখা হবে বার্মিংহামে, আগামী ২ জুলাই। ততদিনে প্রায় ঠিক হয়ে যাবে বিশ্বকাপের সেমিফাইনালিস্ট কারা কারা হতে যাচ্ছে। ভারতের বিপক্ষে ম্যাচটি হবে বাংলাদেশের আট নম্বর ম্যাচ। নয় নম্বর অর্থাৎ শেষ ম্যাচটি লর্ডসে, ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে।