চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোহলিকে ‘অপরিপক্ব’ বলে আগুনে ঘি ঢালছেন রাবাদা

বিশ্বকাপে সাউথ আফ্রিকা-ভারত ম্যাচ আগামী ৫ জুন। তার আগেই উত্তপ্ত হয়ে উঠছে পরিস্থিতি। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির আচরণকে ‘অপরিপক্ব’ বলে আগুনে ঘি ঢেলেছেন বিশ্বসেরার লড়াইতে প্রোটিয়াদের অন্যতম অস্ত্র কাগিসো রাবাদা।

কিছুদিন আগে শেষ হওয়া আইপিএলেও কথার লড়াইতে জড়িয়েছিলেন কোহলি-রাবাদা। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন রাবাদা। আর রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালোরের অধিনায়ক কোহলি। দুই দলের এক ম্যাচে রাবাদার একটি বলে বাউন্ডারি হাঁকানোর পরই দুজনের মধ্যে লেগে যায়!

রাবাদা এখন বলছেন সেদিন ঠিক কি হয়েছিল এবং কীভাবে ভারতীয় অধিনায়কে তার কিছুটা ফিরিয়ে দেয়া যায় সেটার পরিকল্পনাও করছেন। সেটা প্রতিফলন সম্ভবত প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের উদ্বোধনী ম্যাচেই দেখা যেতে পারে।

রাবাদা বলেছেন, ‘আমি শুধু খেলার পরিকল্পনা সম্পর্কে চিন্তা করছিলাম, কিন্তু বিরাট আমাকে একটা বাউন্ডারি মারার পর কিছু একটা বলছিল। পরে আমি যখন তার পাল্টা দিলাম, তখনই সে রেগে গেল। আমি লোকটাকে বুঝতে পারি না।’

ইএসপিএন-ক্রিকইনফোকে প্রোটিয়া পেসার আরও বলেন, ‘হয়তো সে এটা করে কারণ এটা তার ভালো লাগে। কিন্তু আমার কাছে ব্যাপারটা খুব ‘অপরিপক্বই’ মনে হয়। তিনি একজন বিষ্ময়কর খেলোয়াড়, কিন্তু তিনি কটূক্তি করতে পারেন না।’

‘আসলে, আমার জন্য এটা শুধু আমাকে জাগিয়ে তোলার মতো, যদি কিছু হয়। কেউ যদি কাছে আসে এবং বলে, ‘আমি তোমাকে আঘাত করতে যাচ্ছি। আমি তোমাকে জখম করতে যাচ্ছি। আপনি নরম স্বভাবের হলেও সেটা আপনাকে জাগিয়ে তুলবে, কারণ- সেটা একটা যুদ্ধ বা যুদ্ধ প্রতিক্রিয়া’ যোগ করেন রাবাদা।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail