চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোন বিরল রোগে আক্রান্ত পারভেজ মোশাররফ?

বিরল রোগে আক্রান্ত পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি পারভেজ মোশাররফকে উন্নত চিকিৎসার জন্য দুবাই নিয়ে যাওয়া হয়েছে। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তাকে পরিপূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন ডাক্তার। 

শনিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন অল পাকিস্তানি মুসলিম লিগ এপিএমএলের সেক্রেটারি জেনারেল মেহরেন আদম মালিক।

এপিএমএলের আফজাল সিদ্দিকী জানান, পারভেজ মোশাররফ অ্যামিলয়ডোসিসে ভুগছেন। এই বিরল রোগের জন্যই তিনি বর্তমানে চিকিৎসা নিচ্ছেন।

২০১৮ সালের অক্টোবরে তার অসুস্থতার কথা জানিয়ে সিদ্দিকী বলেন, সাবেক রাষ্ট্রপতির এই রোগ তার স্নায়ুতন্ত্রকে দুর্বল করে দিচ্ছে।

এই রোগের কারণে শরীরে কোনো কোনো অঙ্গে অ্যামিলয়িড তৈরি হয়। অ্যামিলয়িড হলো অনিয়ন্ত্রিত প্রোটিন যেটা অস্থিমজ্জায় তৈরি হয়। সেই সময়ে লন্ডনে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

এপিএমএলের কর্মকর্তারা জানিয়েছেন, মোশাররফের চিকিৎসা আরো পাঁচ থেকে ছয় মাস চলবে। সুস্থ হয়ে তবে পাকিস্তানে ফিরতে চান তিনি।

২০১৪ সালের ৩১ মার্চ পারভেজ মোশাররফ ২০০৭ সালের ৩ নভেম্বরের সংবিধান বাতিলের অভিযোগে অভিযুক্ত হন। ২০১৬ সালের মার্চে তিনি চিকিৎসার জন্য দুবাইতে যান। তখন থেকে আর পাকিস্তানে ফেরেননি তিনি।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail