চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কার্ডিফে যা নিয়ে ফিরল বাংলাদেশ

কার্ডিফ থেকে: ওভালের ব্যাটিং সহায়ক উইকেটে মাঝারি পুঁজি নিয়েও শেষপর্যন্ত বোলারদের লড়াই। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বিগ ম্যাচের আগে সেটিই অনুপ্রেরণা যোগাচ্ছে বাংলাদেশ দলকে। আগের ম্যাচের কিছু ভুল শুধরে কার্ডিফে দারুণ একটি ম্যাচের আশা করছেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

বিজ্ঞাপন

‘আমাদের কিছু ভুল হয়েছে ম্যাচে। ব্যাটসম্যানরা সেট হয়ে আউট হয়েছে। কিছু কিছু জায়গা যদি সংশোধন করা যায়, তাহলে ইংল্যান্ডের বিপক্ষে খুব ভালো একটা ম্যাচের আশাই করছি।’

বিজ্ঞাপন

ওভালে সাউথ আফ্রিকাকে প্রথম ম্যাচে ২১ রানে হারিয়ে বিশ্বকাপে দুর্দান্ত শুরু পায় বাংলাদেশ। পরের ম্যাচে কিউইদের সামনে ২৪৪ রানের সংগ্রহ নিয়ে জয়ের আশা জাগায় বোলাররা। শেষপর্যন্ত ২ উইকেটে হারতে হলেও টাইগারদের লড়াকু মনোভাব প্রশংসিত হয়েছে সর্বত্র।

কয়েকটি দৃষ্টিকটু ভুল না হলে হয়ত টানা দুই জয়ের আনন্দ নিয়েই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে কার্ডিফে নামতে পারত বাংলাদেশ। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল চারটায় টিম টাইগার্স পৌঁছেছে ওয়েলসের এই শহরে।

নিজেদের সৌভাগ্যের ভেন্যুতেই ইংল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে বাংলাদেশ। কার্ডিফে বড় বড় জয়ের অভিজ্ঞতা আর ২০১৫ বিশ্বকাপে অ্যাডিলেডে ইংলিশ-বধের স্মরণীয় স্মৃতি, অনুপ্রেরণা নেয়ার মতো অনেককিছুই আছে শনিবারের ম্যাচ ঘিরে।

হাই-ভোল্টেজ ম্যাচের আগে অবশ্য সৌহার্দ্যের ভিন্ন এক আবহের দেখা মিলছে দুই দলের ক্রিকেটারদের মাঝে। তারা মিলিত হয়েছেন ব্রিটেনের বাংলাদেশ হাইকমিশনের ডিনারে। ওয়েলস পার্লামেন্টে বাংলাদেশ দলকে সংবর্ধনা দেয়ার অনুষ্ঠানে দাওয়াত দেয়া হয়েছে স্বাগতিক ইংল্যান্ডকেও।