চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানে স্বর্ণপাম জিতলো কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’

পর্দা নামলো কান চলচ্চিত্র উৎসবের ৭২তম আসরের…

গেল বছরের মতো এ বছরও কানের সর্বোচ্চ পুরষ্কার জিতে নিলো এশিয়ার ছবি। গেল বছর জাপানের ‘শপলিফটার্স’-এর পর এ বছর কানের সর্বোচ্চ পুরস্কার জিতে নিয়েছে দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’।

বিশ্বের জৌলুসময় আর প্রাচীন চলচ্চিত্র উৎসব কান। এই উৎসবের শুরুর দিন থেকে শেষ দিন পর্যন্ত কান খাড়া রাখেন বিশ্বের সমস্ত সংবাদ মাধ্যম। অপেক্ষায় থাকেন, উৎসবের সেরা পুরস্কারটি যাচ্ছে কার ভাগ্যে!

হ্যাঁ। বলছিলাম কান চলচ্চিত্র উৎসবের আরাধ্য স্বর্ণপামের কথা! কার ভাগ্যে জুটবে স্বর্ণপাম, তা নিয়ে জল্পনা কল্পনা শুরু উৎসব শুরুর মাস দুয়েক আগে থেকেই। এবারও ছিলো না তার ব্যতিক্রম। অবশেষে জানিয়ে দেওয়া হলো স্বর্ণপাম জয়ী ছবির নাম।

সব কল্পনার অবসান ঘটিয়ে ৭২তম কান উৎসবে বন বং জুন হোর ছবিটি জিতে নিল স্বর্ণপাম পুরস্কার। প্রতিযোগিতা বিভাগের মোট ২১ টি ছবির সাথে লড়াই করে স্বর্ণপাম জিতে নিয়েছে ছবিটি।

শনিবার দিবাগত রাত বাংলাদেশ সময় সোয়া ১১টা থেকে শুরু হয় কানের ৭২ তম আসরের সমাপনি অনুষ্ঠান। প্রতিযোগিতা বিভাগের প্রধান জুরি নির্মাতা আলেজান্দ্রো গঞ্জালেস ইনারিতুসহ মোট ৯ জন বিচারকের উপস্থিতিতে স্বর্ণপাম ও অন্যান্য বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail