চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানে আসা হলো না ম্যারাডোনার

জমে উঠেছে কান চলচ্চিত্র উৎসবের ৭২তম আসর। আর এই উৎসবে রবিবার রাতে ছিলো যুক্তরাজ্যের নির্মাতা আসিফ কাপাডিয়ার ডকুমেন্টারি ফিচার ফিল্ম ‘ডিয়েগো ম্যারাডোনা’র প্রিমিয়ার শো। উৎসবে উপস্থিত হওয়ার কথা ছিলো কিংবদন্তি আর্জেন্টাইন ফুটবলার ম্যারাডোনারও। কিন্তু শেষ পর্যন্ত প্রিমিয়ারে উপস্থিত হতে পারেননি তিনি।

বিজ্ঞাপন

‘ডিয়েগো ম্যারাডোনা’ প্রিমিয়ার শো তে ফুটবলার ডিয়েগো ম্যারাডোনার যাওয়ার কথা থাকলেও বাহুর অস্ত্রোপচারের কারণে তাকে মেক্সিকোতে থাকতে হয়েছে।

‘ডিয়েগো ম্যারাডোনা’ ফিল্মটি তৈরি করতে বেশ অনেক বছর খুঁজে খুঁজে সংগ্রহ করা হয়েছে ভিডিও ফুটেজ। অসংখ্য আর্টিকেল এবং ৮০টির বেশি সাক্ষাৎকার থেকে তথ্য নেয়া হয়েছে। ১৩০ মিনিটের এই সিনেমাটি তৈরি করা হয়েছে ম্যারাডোনার ইতালির ক্লাব এসএসসি ন্যাপোলিতে থাকাকালীন সময়ের ৭ বছর নিয়ে।

১৯৮৪ সালে রেকর্ড ফিতে এসএসসি ন্যাপোলিতে যোগ দিয়েছিলেন ম্যারাডোনা। আর্জেন্টিনার ১৯৮৬ সালে বিশ্বকাপ জয়ও দেখানো হয়েছে ছবিতে।

নির্মাতা জানিয়েছেন, ছবিতে ম্যারাডোনার বিভিন্ন বৈষম্যের শিকার হওয়া, পারিবারিক সমস্যা, নেশায় জড়িয়ে পড়া এবং মাফিয়ার সঙ্গে ঝামেলার বিষয়গুলো ফুটিয়ে তোলা হয়েছে।

এর আগেই আসিফ কাপাডিয়ার দুটি ডকুমেন্টারি দেখানো হয়েছে কান উৎসবে। একটি হলো মিউজিক্যাল ডকুমেন্টারি ‘অ্যামি’। অপরটি ‘সেন্না’, এটি গ্যাংস্টারদের গল্প নিয়ে তৈরি। -টাইমস অব ইন্ডিয়া