চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কাউকেই চিনতে পারছেন না দিলীপ কুমার

বহুদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন বলিউডের কিংবদিন্ত হিরো দিলীপ কুমার। দীর্ঘ অসুস্থ জীবনে তার সঙ্গে পুরোপুরি লেগেছিলেন স্ত্রী সায়রা বানু। অথচ এখন নাকি তাকেই চিনতে পারছেন না!

বিজ্ঞাপন

কিডনির সমস্যা ও অতিরিক্ত পানিশূণ্যতার কারণে গেল বছরের আগস্টে টানা এক সপ্তাহ হাসপাতালে থাকতে হয়েছিলো উপমহাদেশের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারকে। বছর ঘুরে গত মাসেও ফের হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

তাকে চিকিৎসা করানো থেকে শুরু করে সার্বক্ষণিক সঙ্গী হয়েছিলেন স্ত্রী সায়রা বানু। ভারতীয় মিডিয়ার খবর, দিলীপ কুমার এখন কাউকেই চিনতে পারছেন না। এমনকি স্ত্রী সায়রা বানুকেও কখনো কখনো চিনতে পারছেন না!

এশিয়া বিজের বরাত দিয়ে ডেকান ক্রনিকল জানিয়েছে, দিলীপ কুমার কাউকেই চিনতে পারছেন না। কখনো কখনো নিজের স্ত্রী সায়রা বানুকেও না। বর্তমানে তিনি হাঁটা চলা কিংবা কথাও বলতে পারছেন না। এমনকি বাথরুমে নিয়ে যেতে হলেও অন্যের সহায়তা লাগছে। পৃথিবীর কিছুই আর তিনি বুঝতে পারছেন না।

গণমাধ্যমে প্রকাশ হওয়া এমন খবরের সত্যতা জানিয়েছেন দিলীপ কুমার ও সায়রা বানুর ঘনিষ্ঠ এক বন্ধু। তিনি বলেন, হ্যাঁ। ঘটনা সত্যি। ইউসুফ সাহেব(দিলীপ কুমার) কাউকে এই মুহূর্তে চিনতে পারছেন না। কথা বলাও বন্ধ।

এদিকে দিলীপ কুমারকে বাঁচিয়ে রাখতে সর্বোচ্চ চেষ্টা করেছেন সায়রা বানু। স্বামীর চিকিৎসা খরচ মেটাতে সমস্ত চেষ্টাই করেছেন তিনি। সমস্ত সঞ্চয় খরচ করেছেন। তার কাছে এই মুহূর্তে কিছুই নেই।-এমনটাই জানিয়েছেন তাদের ঘনিষ্ঠজন।