চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কলসিন্দুরের মেয়েদের মেডেল-সনদ পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

তিনবারের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবলে জাতীয় পর্যায়ের চ্যাম্পিয়ন কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের সনদ ও পদক পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

বিজ্ঞাপন

ধোবাউড়া থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে স্কুলের অফিসকক্ষ খোলার পর দেখা যায় গুরুত্বপূর্ণ কাগজপত্র, সনদ ও মেডেল পোড়া অবস্থায় পড়ে আছে। দুর্বৃত্তরা তালা ভেঙ্গে আগুন দিয়েছে বলে ধারণা স্কুল কর্তৃপক্ষের।

কলসিন্দুর উচ্চমাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক রতন মিয়া বলেন: পুড়ে যাওয়া জিনিসের মধ্যে আছে ২০১৬ ও ২০১৭ সালে উপজেলা পর্যায়ে এই প্রতিষ্ঠানের মেয়েদের অর্জন করা সনদ ও মেডেল।

বিজ্ঞাপন

এএফসি অনূর্ধ্ব-১৪ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের ১০জনই ছিল কলসিন্দুরের। সেই অনন্য অর্জন কলসিন্দুরের মেয়েদের ভাসিয়েছে খ্যাতির বন্যায়।

এসব অর্জনের সনদ পুড়ে গেছে দুর্বৃত্তের দেয়া আগুনে। পুড়ে গেছে সনদ, মেডেল, শিরোপাসহ গুরুত্বপূর্ণ নথী।

স্থানীয়রা জানান, স্কুলটি জাতীয়করণের পর্যায়ে আছে। এ সময় আগুনের ঘটনা রহস্যজনক। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ নারী দলের কৃতি ফুটবলার মারিয়া মান্দা, মার্জিয়া ও সানজিদাসহ বয়সভিত্তিক বিভিন্ন জাতীয় দলে কলসিন্দুর উচ্চমাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের কমপক্ষে ১০ জন মেয়ে নিয়মিত খেলেন।