চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কলকাতায় সেরা নায়কদের তালিকায় শাকিব খান

বছরজুড়ে যেসব তারকা আলোচনায় থাকেন, দর্শক যাদের নিয়ে মাতামাতি করেন তাদের বাছাই করে সেরাদের তালিকা প্রকাশ করে কলকাতা টাইমস। হ্যাশট্যাগে ‘কলকাতা টাইমস মোস্ট ডিজায়ারেবল ম্যান’ এ সেরা ২০জন তারকার তালিকায় এবার প্রথমবারের মতো এলো বাংলাদেশি কোনো অভিনেতার নাম!

বিজ্ঞাপন

হ্যাঁ। সেরা বিশ জনের মধ্যে স্থান করে নিলেন বাংলাদেশের তারকা অভিনেতা শাকিব খান। প্রথম বাংলাদেশি তারকা (পুরুষ) হিসেবে তিনিই প্রথম সেখানকার সেরা ২০ তারকার মধ্যে স্থান পেলেন।

গেল বছর কলকাতায় শাকিব খান অভিনীত মুক্তিপ্রাপ্ত ছবি চালবাজ (নায়িকা শুভশ্রী), ভাইজান এলো রে (শ্রাবন্তী, পায়েল), নাকাব (সায়ন্তিকা, নুসরাত) মুক্তি পায়। এ ছবি গুলোর ব্যবসা, দর্শকদের চাহিদা, সহশিল্পী সবকিছু বিবেচনা করে ‘কলকাতা টাইমস’ সেরা ২০ তারকার মধ্যে ১৮-তে স্থান দিয়েছে শাকিব খানকে।  মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি)  এ তালিকা প্রকাশ করে তারা।

সেখানে বলা হয়েছে, শাকিব খান তার স্টারডম দিয়ে হঠাৎ পশ্চিমবঙ্গের নারীদের মনে ঝড় তুলেছিলেন। তিনি বাংলাদেশের সবচেয়ে বড় সিনেতারকা। আমরা তার পরের কাজের জন্য অপেক্ষা করছি। সংক্ষিপ্ত পরিচিতিতে আরো উল্লেখ করা হয়েছে, বাংলাদেশে তুমুল জনপ্রিয় ও অপ্রতিদ্বন্দ্বী সুপারস্টার শাকিব।

কলকাতায় শাকিব খান অভিনীত সর্বশেষ ছবি মুক্তি পেয়েছিল গত বছর রোজার ঈদে (ভাইজান এলো রে)। তার পর এই নায়ক কলকাতার আর কোনো ছবিতে কাজ করেননি। মনোযোগ দিয়েছিলেন দেশের ছবিতে। চেয়েছিলেন, দেশের ছবিতে কাজ করে সিনেমা চাঙ্গা রাখবেন। তারপর একটু প্রেম দরকার, শাহেনশাহ ছবি দুটিতে কাজ শুরু করেন।

চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করেন, বাংলাদেশ ও এদেশের শিল্পীদের জন্য এটা অত্যন্ত সম্মানজনক। ভিনদেশের নায়ক হয়েও আরেক দেশের শীর্ষ তারকাদের সঙ্গে তালিকায় ঠাঁই পাওয়া অনেক বড় ব্যাপার। শাকিব খান যদি তার ক্যারিয়ার ও কাজ বাছাইয়ে আরো সতেচন হন এবং নিয়মিত কলকাতায় কাজ করতেন, তবে তিনি সেখানকার শীর্ষ তারকাদের সঙ্গে টেক্কা দিতে পারবেন।

টাইমস অব ইন্ডিয়া বলিউড, তামিল, তেলেগু, মারাঠি, মালায়লাম এসব তারকাদের পাশাপাশি ২০১৩ সাল থেকে কলকাতার তারকাদের ‘কলকাতা টাইমস মোস্ট ডিজায়ারেবল ম্যান’ সেরাদের তালিকা প্রকাশ করছে। প্রথমবার এ তালিকায় সেরা হয়েছিলেন দেব।

আর এ বছর সেরা তালিকায় এসেছেন যীশু সেনগুপ্ত। আরো আছেন আবীর (২) জিৎ (৩), দেব (৪), যশ পাল (৫), অঙ্কুশ (৬), অর্নিবান (৮), পরমব্রত (৯), অনুপম রায় (১০, সংগীত), বনি (১১), ইন্দ্রনীল সেনগুপ্ত (১৩), শাকিব খান (১৮, বাংলাদেশ) সহ আরো কয়েকজন।