চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কলকাতার বাগরি মার্কেটে ভয়াবহ আগুন

ভারতের কলকাতার বিখ্যাত বাগরি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে মার্কেটের ভেতরে একটি ভবনে আগুন লাগে। দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট। 

বিজ্ঞাপন

এই ঘটনায় এখনো কোনো হতাহতের খবর মেলেনি। কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় জানান, আগুন নিয়ন্ত্রণে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু এলাকাটিতে অনেক ভবন থাকায় কাজটা খুবই কঠিন হয়ে পড়েছে।

পাঁচতলা একটি ভবনের নিচতলায় প্রথমে আগুন লাগে। সেখানে অনেক দাহ্য পদার্থ থাকায় সহজেই ছড়িয়ে পড়ে ভয়াবহ আগুন। ৭১ ক্যানিং স্ট্রিটের ওই ভবনটিতে ওষুধের দোকান, গয়না ও কসমেটিকসের দোকানও ছিল।

বিজ্ঞাপন

আগুন এতটাই ভয়াবহ ছিল যে কালো ধোঁয়ায় ছেয়ে যায় পুরো এলাকা। এমনকি আট ঘণ্টা পরেও দমকলকর্মীদের আগুন নিয়ন্ত্রণে আনতে অনেক কষ্ট পোহাতে হয়।

দমকলবাহিনীর এক সিনিয়র কর্মকর্তা বলেন, এলাকাটা খুবই ঘিঞ্জি। আমাদের কাজ করতে কষ্ট হচ্ছে। হাউড্রোলিক ল্যাডার ও গ্যাস কাটার ব্যবহার করতে ছোট ছোট জানালা ও গ্রিল কাটা হচ্ছে। যেন ভবনের ভেতরে প্রবেশ করা যায়।

আগুন টের পাওয়ার পরই খবর দেওয়া হলেও স্থানীয়রা দমকলবাহিনীর বিরুদ্ধে দেরিতে আসার অভিযোগ তোলে।

ইউরোপ সফরে যাওয়ার পথে মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই বিষয়ে সাংবাদিকদের বলেন, ভবনে কেউ আটকা পড়ে নেই। এখনো কোনো হতাহতের খবরও পাওয়া যায়নি।