চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কর্তৃত্ব ধরে রাখতে চায় অস্ট্রেলিয়া

ভারতের মাটিতে ভারতকে হারানোর পর থেকেই আবারও ওয়ানডে ক্রিকেটে নিজের আসল চেহারায় ফিরেছে অস্ট্রেলিয়া। কোহলির দলের বিপক্ষে সিরিজ জেতার পর পাকিস্তানকে ৫-০তে হোয়াইটওয়াশ করে অজিরা।

বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে বাকি দলগুলোর জন্য সতর্কবার্তাই দিয়ে রেখেছে ফিঞ্চের দল। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচসহ পুরো বিশ্বকাপেই এই কর্তৃত্ব ধরে রাখতে চায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ফর্মে ফিরে পরমোল্লসিত স্টিভেন স্মিথ। তার ১১৬ রানের ইনিংসই ইংল্যান্ডের বিপক্ষে দলকে পথ দেখিয়েছে। স্মিথের সঙ্গে ছোট হলেও কার্যকরী ইনিংস খেলেছেন ডেভিড ওয়ার্নার, শন মার্শ, উসমান খাজা ও অ্যালেক্স ক্যারি।

শুধু ব্যাটই নয়, অস্ট্রেলিয়ার বোলিং বিভাগও বেশ ভালো করেছে। বর্তমান ফর্মের বিচারে ইংল্যান্ডের বিপক্ষে যারা ২৯৭ রান ডিফেন্ড করতে পারে, তাদের কাজকে খাটো করে দেখার কোনো উপায় নেই। বিশেষ করে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের মতো পেস ব্যাটারি রিজার্ভে রেখেই এই কাজ করেছে অজি বোলাররা।

সোমবার প্রস্তুতি ম্যাচের আগে পাঁচবারের চ্যাম্পিয়নদের তুলনায় অনেকটাই ধোঁয়ায় ঢাকা শ্রীলঙ্কা দল। প্রথম প্রস্তুতি ম্যাচে সাউথ আফ্রিকার ৩৩৮ রানের জবাবে লঙ্কানদের দৌঁড় শেষ হয় ২৫১ রানে।

১৯৯৬ চ্যাম্পিয়নদের জন্য ইতিবাচক খবর, বলতে রান পেয়েছেন দিমুথ করুনারত্নে (৮৭) ও অভিজ্ঞ অ্যাঞ্জোলো ম্যাথুজ (৬৪)।