চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানাডায় কমিউনিটি রেডিওর ভিন্ন আয়োজন ‘বাংলার গান ও কথা’

স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করতে সাস্কাটুন কমিউনিটি রেডিও’র ‘বাংলার গান ও কথা’ ভিন্ন ধারার একটি অনুষ্ঠান শুরু হয়েছে। কানাডার সাস্কাটুন শহরের বাঙ্গালিদের কন্ঠস্বর তুলে আনতে এবং তাদেরকে সমাজ পরিবর্তনের বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত করবার লক্ষ্যেই এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধের চেতনা  ও  মহান আত্মত্যাগের কথা এবং স্বাধীনতার মূলমন্ত্র নিয়ে এ অনুষ্ঠানে তুলে ধরা হয় মুক্তিযুদ্ধের উপর তথ্য, গল্প, ইতিহাস এবং বিভিন্ন ধরণের শিক্ষামূলক আলোচনা। প্রবাসী তরুণ প্রজন্মকে নিয়মিতভাবে একুশ এবং স্বাধীনতা যুদ্ধের গল্প শোনানোও হয় এ অনুষ্ঠানে।

বিজ্ঞাপন

কানাডার সাস্কাটুন শহরের কমিউনিটি রেডিওর একটি বাংলা অনুষ্ঠান ‘বাংলার গান ও কথা’র প্রতিষ্ঠাতা জেবুন্নেসা চপলা বলেন, আমরা বাংলার কথা বলি, অভিবাসীদের জীবন যাত্রার মান উন্নয়নের কথা বলি, জনসচেতনার কথা বলি এবং অন্তর বিকশিত করার কথা বলি। শিক্ষা ও সংস্কৃতির সেতুবন্ধন এর জন্য ‘বাংলার গান ও কথা’ দৃঢ় ভাবে অঙ্গীকারাবদ্ধ। এই অনুষ্ঠানের সাথে যুক্ত প্রতিটি কর্মী কমিউনিটি স্বেচ্ছাসেবক।

শ্রোতারা ‘বাংলার গান ও কথা ‘ শুনতে পাবেন প্রতি রোববার সাস্কাটুন সময় সকাল ১০টায়, বাংলাদেশ সময় রোববার রাত ১০টায়, কলকাতা সময় রাত সাড়ে ৯টায়, টরন্টো, অটোয়া, নিউ ইয়র্ক এবং মন্ট্রিয়েল সময় সকাল ১২ টায়।

শুধুমাত্র সাস্কাটুন শহর থেকে শুনতে পাবেন CFCR ৯০.৫ এফ এম এ অথবা সরাসরি অনলাইনেও শুনতে পারেন।