চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে ভালো খেলার চেষ্টা করব: ইমরুল

অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে ভালো খেলার চেষ্টা করবে বলে জানিয়েছেন বাংলাদেশর ওপেনার ইমরুল কায়েস। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকালে মিরপুরের হোম অব ক্রিকেটে  এসব কথা বলেন তিনি।

অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড সফরটাকে বিরাট একটা চ্যালেঞ্জ জানিয়ে কায়েস বলেন: এই সফরে নিজেকে শো করার অনেক কিছু আছে। আমি মনে করি সকলেই আলাদা আলাদা পরিকল্পনা আছে। ভাল কিছু করার প্রত্যয় নিয়ে যাচ্ছে সকলে। আমরা যদি সকলে নিজেদের পরিকল্পনায় সফল হতে পারি তাহলে দলীয় ভাবে ভাল কিছু হবে।

নিজের ব্যক্তিগত টার্গেট জানিয়ে ইমরুল বলেন: এটা আসলে নিজের কাছে।  প্রতিটি সিরিজেই একজন ক্রিকেটার নিজের মতো করে লক্ষ্য স্থির করে নেন। কেউ সফল হন আবার কেউ হন না। সবাই কিন্তু চেষ্টা করেন ভাল করার। আমার চেষ্টা থাকবে দলের জন্য ভাল কিছু করার। দলের জন্য খেলতে পারলে নিজের জন্যেও খেলা হয়ে যাবে।

২০১৫ সালের বিশ্বকাপের পর এটা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম বিদেশ সফর। বাংলাদেশ ঘরের মাঠে ভাল খেলছে, বাইরে পারছে না কিন্তু কেন?

এ সম্পর্কে ইমরুল কায়েস বলেন: এটা তো আসলেই সত্যিই। ফিরতি সফরে যাচ্ছি অনেক দিন পর। আমরা ঘরের মাঠে অনেক গুলো সিরিজ খেলেছি। বাইরের সফরে শুরুতেই পরিবেশের সঙ্গে খাপ খাওয়ানোর একটি বিষয় থাকে।  আপনারা জানেন নিউজিল্যান্ড সিমিং কন্ডিশনে খেলা হয়। বিশ্বের অনেক বড় বড় তারকা দলও সেখানে গিয়ে সমস্যার মুখোমুখি হয়। আমি মুখে যতোই বলি ভাল ক্রিকেট খেলবে, এটা বলে লাভ নেই। ওখানে গিয়ে ভাল না করতে পারলে বলে লাভ কি? কিন্তু চেষ্টা করব ওখানে গিয়ে কন্ডিশনের সঙ্গে খাপখাইয়ে ভাল খেলার। আশা করছি সমস্যা হবে না। ২০১৫ সালের বিশ্বকাপের অভিজ্ঞতা কাজে লাগাতে পারবে।’

নিউজিল্যন্ডের কন্ডিশনে আপনার অভিজ্ঞতা ভাল আছে। এবার কি হবে? ইমরুল জানালেন সেটা ৬ বছর আগের একটি স্মৃতি। ৬ বছরে অনেক কিছু পরিবর্তন হয়ে গেছে। ওটা নিয়ে আমি ভাবছি না। ওটা নিয়ে ভাবতে গেলে হবে না। এখন নতুন করে সব শুরু করতে হবে।’

বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মুশফিকের নেতৃত্বে ইমরুল কায়েসসহ ১০ খেলোয়াড় উড়াল দেবে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে।

 

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail