চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কনকনে শীতে কাঁপছে উত্তরের জনপদ

প্রচণ্ড শীতে কাঁপছে উত্তর জনপদের মানুষ। ঘন কুয়াশা আর ঠান্ডা বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় শীতবস্ত্রের অভাবে পড়েছে দরিদ্র ও ছিন্নমূল মানুষ।

দিনাজপুরে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে ছিন্নমূল মানুষ। তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে। নিতান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বেরোচ্ছে না কেউই।

বিজ্ঞাপন

কুড়িগ্রামে গত ১ সপ্তাহ ধরে কনকনে ঠাণ্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। জেলা প্রশাসনের পক্ষ থেকে শীতার্ত মানুষের জন্য ৪১ হাজার ৯শ’ ১৪ টি কম্বল বরাদ্দ দেয়া হয়েছে। বিতরণের জন্য এরই মধ্যে ৯ উপজেলায় পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

নীলফামারীতে কয়েকদিন ধরে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় শীতবস্ত্রের অভাবে পড়েছে দরিদ্র ও ছিন্নমূল মানুষ। শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা। এরই মধ্যে সরকারিভাবে সাড়ে ৪ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। তবে তা চাহিদার তুলনায় খুবই সামান্য।

কনকনে ঠাণ্ডা ও ঘনকুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে পঞ্চগড়ের জনজীবন। ঘনকুয়াশা থাকায় শহরের সড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে চলছে গাড়ি। সকাল ৯ টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: