চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ৪

কক্সবাজারের পেকুয়া ও টেকনাফ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কথিত জল দস্যু বাহিনীর দুই সদস্য এবং দুইজন মাদক কারবারি নিহত হয়েছে। 

বিজ্ঞাপন

বুধবার ভোরে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় অস্ত্র, ইয়াবা উদ্ধার করা হয় বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

টেকনাফে নিহত দুজন হলেন- কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মো. তাহেরের ছেলে মোহাম্মদ ইলিয়াস (১৮) ও বালুখালী ক্যাম্পের মো. ইদ্রিসের ছেলে মো. ফারুক মিয়া।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) টেকনাফ ২নং ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, রাতে বিজিবির একটি দল অভিযান পরিচালনা করার সময় টেকনাফ উপজেলার খারাংখালী নাফনদী সীমান্ত পয়েন্ট দিয়ে ২ জন ব্যক্তি মিয়ানমার থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা চালায়। এতে কর্তব্যরত বিজিবির সদস্যরা বাধা দিতে গেলে বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে।

বিজ্ঞাপন

‘‘এসময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এঘটনায় মিয়ানমারের ২ জন রোহিঙ্গা নাগরিক ঘটনাস্থলে নিহত হয়েছে।’’

আরেক ঘটনায় কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ঘাট বন্দুকযুদ্ধের ঘটনায় নিহত দুই জলদস্যুদের পরিচয় জানাতে পারেনি র‌্যাব।

র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটিদল পেকুয়া উপজেলার মগনামা এলাকায় অভিযানে যান।

তিনি বলেন, “এসময় একটি জলদস্যু বাহিনীকে ধাওয়া করলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে জলদস্যুরা। র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টাগুলি চালায়। পরে আহতবস্থায় দুইজনকে উদ্ধার করে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেয়ার পথে মারা যায়।’’

টেকনাফে চালানো অভিযানে এক লাখ ৯০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। আর পেকুয়ায় দস্যুদের কাছ থেকে ৮ আগ্নেয়াস্ত্র ও ২৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।