চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কক্সবাজারে আসামী ছিনতাই করতে পুলিশের ওপর হামলা

তিন পুলিশ সদস্য আহত

কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীতে আসামী ছিনতাইয়ের উদ্দেশ্যে পুলিশের ওপর হামলা চালিয়েছে স্থানীয় লোকজন। এতে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের দুই এসআইসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে ভারুয়াখালী বাজারে এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

আহতরা হলেন- এসআই দেবাশীষ সরদার, এসআই সন্দীপ চন্দ্র নাথ ও আমর্ড পুলিশ সদস্য আলতাফ। তাদেরকে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আসাদুজ্জামান জানান, দুপুরের দিকে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের একদল পুলিশ আসামী গ্রেপ্তার করতে ভারুয়াখালী অভিযানে যায়। অভিযানের শুরুতে তারা এক নাশকতা মামলার আসামী (মোস্তফা) গ্রেপ্তার করে। তাকে নিয়ে দু’জন পুলিশ সদস্য ভারুয়াখালী বাজারে অবস্থান করে এবং অন্যান্য পুলিশ সদস্যরা আরো আসামী ধরে পাশের এলাকায় অভিযানে যায়। ওই মুহূর্তে এলাকার নারী ও পুরুষ মিলে বাজারে অবস্থান করা আসামীকে ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় খবর পেয়ে পাশে অভিযানে যাওয়া অন্যান্য পুলিশ সদস্যরা এগিয়ে আসে। তারপরও লোকজন ওই আসামীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এক পর্যায়ে তারা পুলিশের উপর উপুর্যপুরি ইট-পাটকেল ছুঁড়ে। ইট-পাটকেলের আঘাতে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে দায়িত্বরত এসআই দেবাশীষ সরদার, এসআই সন্দীপ চন্দ্র নাথ ও আমর্ড পুলিশ সদস্য আলতাফ আহত হয়েছেন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গ্রেপ্তার করা ব্যক্তি রাজনৈতিক নাশকতা মামলার আসামী। তাকে ছিনিয়ে নিতে স্থানীয় বিএনপি নেতা শফিক চেয়ারম্যানের নেতৃত্বে হামলা করা হয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার মাসুদ হোসন জানিয়েছেন, খবর পাওয়ার সাথে সাথে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন নেতৃত্বে একদল পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর টহল দল ঘটনাস্থলে অভিযানে গিয়ে অস্ত্র উদ্ধার করা হয়েছে। এবং তিনজনকে আটক করা হয়েছে।