চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওয়ানডে সিরিজের আগেই ব্যাটিং পরামর্শক

টেস্ট সিরিজে ভরাডুবির মূলে ছিল ব্যাটিং ব্যর্থতা। অ্যান্টিগা, জ্যামাইকার ২২গজ টাইগার ব্যাটসম্যানদের জন্য হয়ে উঠেছিল দুঃস্বপ্ন। ওয়েস্ট ইন্ডিজ পেসারদের দাপটের কাছে অসহায় আত্মসমর্পণে চার ইনিংসে বাংলাদেশ করতে পেরেছে মাত্র ৫০৪ রান!

বিজ্ঞাপন

ওরকম পারফরম্যান্সের পর ক্যারিবীয়দের সামনে ওয়ানডে সিরিজের ব্যাটিং নিয়েও থাকছে চাপা আতঙ্ক। এমন অবস্থার মাঝে স্বস্তির খবর, ওয়ানডে সিরিজে আগেই টাইগারদের সঙ্গে যোগ দেবেন নতুন ব্যাটিং পরামর্শক।

বিজ্ঞাপন

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ২২ জুলাই গায়ানায়। তার আগেই দলের সঙ্গে নতুন ব্যাটিং পরামর্শক যোগ দেবেন বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী। তবে নামটা গোপনই রাখলেন!

বুধবার বিসিবি কার্যালয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বললেন, ‘আশা করছি ওয়েস্ট ইন্ডিজে আমাদের জাতীয় দলের সঙ্গে একজন ব্যাটিং কনসালটেন্ট যোগ দেবেন। সবকিছু চূড়ান্ত হয়ে আছে। সবকিছু ঠিক থাকলে আমরা আশা করছি তিনি ২২ তারিখের মধ্যে যোগ দেবেন।’

বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে টাইগারদের ব্যাটিং পরামর্শক হতে যাচ্ছেন সাউথ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিল ম্যাকেঞ্জি। তবে নিজামউদ্দিন চৌধুরী ব্যাটিং পরামর্শকের নাম বলতে চান না এখনই, ‘আমরা এখন যে চুক্তিগুলো করছি সেটা ২০১৯ বিশ্বকাপকে বিবেচনায় রেখেই করছি। একটা চুক্তির খুঁটিনাটি বিষয় থাকে। পুরো বিষয়টি চূড়ান্ত হলে বিস্তারিত (কোচের নাম ও মেয়াদ) জানিয়ে দেবো।’

গত বছরের জুলাইয়ে থিলান সামারাবীরার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে নতুন করে চুক্তি করেনি বিসিবি। এক বছর ধরে ব্যাটিং কোচ ছাড়া দেশ-বিদেশে খেলছে বাংলাদেশ। দীর্ঘ অপেক্ষার পর সামারাবীরার জায়গায় নতুন কাউকে পেতে যাচ্ছেন তামিম-মুশফিকরা।