চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওয়াকফ সম্পত্তির দখল নিতে গোলাগুলি, নিহত ২

কক্সবাজারের পেকুয়ায় ওয়াকফ সম্পত্তির বিরোধ নিয়ে দু’পক্ষের গোলাগুলিতে দুই যুবক নিহত হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার সকাল ১১ টায় পেকুয়ার সদর ইউনিয়নের বিলাহাসুরা গ্রামের জমিদার শওকত মিয়ার প্রায় ৩৪ একর সম্পত্তির দখল-বেদখলকে কেন্দ্র করে স্থানীয় দু’পক্ষের মধ্যে ওই ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। সেসময় ৬টি দেশীয় তৈরি লম্বা বন্দুক, ৩টি মোটর সাইকেল ও ১ টি জীপ গাড়ি জব্দ করা হয়  এবং ঘটনাস্থল থেকে ১১ জনকে হেফাজতে নেয় পুলিশ।

বিজ্ঞাপন

নিহতরা হলেন, একই গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে নেজাম উদ্দিন (৪২) ও অপরপক্ষের জাহাঙ্গীরের ছেলে আজিজুল হক প্রকাশ রাখাল (২২)।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়:  শওকত মিয়ার ৩৪ একর ওয়াকফ সম্পত্তি দীর্ঘদিন ধরে ভোগদখলে ছিল একই গ্রামের মোস্তাক আহমদের ছেলে ও পেকুয়া ইউপি’র সাবেক সদস্য মমতাজুল ইসলাম। মমতাজের ভোগ দখলে থাকা সম্পত্তি ফিরে পেতে শওকত মিয়া একই গ্রামের আলমগীর ও তার ভাগিনা জালালের সাথে রেজিস্ট্রি চুক্তি করেন। চুক্তির পর থেকে সেই সম্পত্তি উদ্ধারে মরিয়া দু’পক্ষ।

‘‘এ নিয়ে তাদের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনাও ঘটে। গত তিনদিন আগে আলমগীর ও জালাল চকরিয়া থেকে কিছু ভাড়াটে সন্ত্রাসী এনে  বিরোধপূর্ণ সম্পত্তি দখলে নেন। এ নিয়ে দু’পক্ষের বিরোধ চরম আকার রুপ নেয়। তারই ধারাবাহিকতায় শনিবার দু’পক্ষের গোলাগুলিতে  মমতাজ গ্রুপের নেজাম ও  অপরপক্ষ  আলমগীরের ভাতিজা আজিজ নিহত হয়।’’

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মো. মুজিবুর রহমান বলেন: দু’জনের মৃতদেহ পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।

পেকুয়া থানার ওসি (তদন্ত)  মো. মিজানুর রহমান বলেন: পুলিশের অভিযান এখনো চলমান রয়েছে। ঘটনাস্থল থেকে ১১ জনকে হেফাজতে নেওয়া হয়েছে।