চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এমএস ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি

ভারতের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে ‘হিন্দু ধর্মানুভূতিতে আঘাত’ দেয়ার অভিযোগে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে অন্ধ্র প্রদেশের অনন্তপুর জেলার একটি আদালত। স্থানীয় বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) নেতা শ্যাম সুন্দরের একটি আবেদন দায়েরের প্রেক্ষিতে এই পরোয়ানা জারি করা হয়।

বিজ্ঞাপন

ফেব্রুয়ারির ২৫ তারিখের আগে ধোনিকে আদালতে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। ওয়ানডে এবং টি-২০ সিরিজের জন্য জানুয়ারির ৩১ তারিখ পর্যন্ত ধোনি অস্ট্রেলিয়ায় থাকবেন।

বিজ্ঞাপন

এর পর দেশের মাটিতে শ্রীলঙ্কার সাথে তিনটি টি-২০ ম্যাচ রয়েছে ভারতের। এছাড়াও রয়েছে এশিয়া কাপ টি২০ এর জন্য বাংলাদেশ সফর।  মার্চে বিশ্ব টি২০ খেলবে ভারত।

হিন্দু দেবতা রূপে ধোনির চিত্রায়ণকে হিন্দু ধর্মানুভূতির প্রতি আঘাত স্বরূপ বলে উল্লেখ করেন শ্যাম সুন্দর। যদিও ধোনির পক্ষ থেকে জানানো হয়, এই চিত্রের বিষয়ে তার কিছু করার নেই। “তিনি ছবিটি তুলতে দেননি, এমনকি ছবিটি যে প্রকাশিত হয়েছে সে বিষয়েও তিনি অবগত ছিলেন না।”  

২০১৩ সালের এপ্রিলে একটি ম্যাগাজিনের কভারে ‘গড অব বিগ ডিলস’ শিরোনামে ধোনীর হিন্দু দেবতার রূপে রুপান্তরিত একটি ছবিকে জুতাসহ বেশ কয়েকটি পণ্যের প্রচার চালাতে দেখা যায়।