চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার হ্যাজার্ডের দাম বেঁধে দিল চেলসি

ক্রিস্টিয়ানো রোনালদোর বিকল্পের তালিকায় উপরের দিকেই আছে এডেন হ্যাজার্ডের নাম। কিন্তু অনেক করে চাইলেও, বেলজিয়াম তারকার পেছনে অনির্দিষ্ট অঙ্কের অর্থ খরচ করবে না রিয়াল মাদ্রিদ। তাই চেলসি ফরোয়ার্ডকে দলে নিতে সর্বোচ্চ কত অর্থ দেবেন তা নির্ধারণ করে দিয়েছিলেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ। তার নির্ধারিত সেই অর্থের পরিমাণ ৮৯ মিলিয়ন ইউরো।

সেটা ছিল পেরেজের মূল্য। এবার হ্যাজার্ডের দাম বেঁধে দিয়েছে তার ক্লাব চেলসিও। তাকে দলে পেতে হলে ঠিক ১০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে রিয়াল মাদ্রিদকে। বেলজিয়ান তারকার দাম ঠিকের খবর জানিয়েছে ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ।

চেলসির সঙ্গে হ্যাজার্ডের চুক্তির মেয়াদ আছে আর মাত্র ছয় মাস। রিয়ালের সঙ্গে নাম জড়ানোর পর নতুন চুক্তিতে আর সই করেননি তিনি। দুই ক্লাবই বিষয়টি নিষ্পত্তি করতে চায়। আর হ্যাজার্ড নিজে চান, এই গ্রীষ্মেই তার ভবিষ্যৎ ফয়াসালা হোক।

রিয়ালের হয়ে একদিন না একদিন খেলতে চান, অনেক আগেই একথা পরিস্কারভাবে জানিয়েছেন হ্যাজার্ড। রোনালদো ক্লাব ছেড়ে জুভেন্টাসে যাওয়ার পর রিয়ালও হ্যাজার্ডের দিকে ঝুঁকে পড়ে। কিন্তু দুপক্ষের সুখের বার্তায় দেয়াল হয়ে দাঁড়াতে পারে উভয়পক্ষের নির্ধারিত এই অর্থের পরিমাণ।

রিয়াল তার অর্থের পরিমাণ জানানোর পর স্প্যানিশ দৈনিক ‘ডন ব্যালন’ জানিয়েছিল, চেলসিতে যোগ দেয়ার পর এ পর্যন্ত যতগুলো দল, যে অর্থে হ্যাজার্ডকে পেতে চেয়েছে রিয়ালের নির্ধারিত অঙ্ক তার মধ্যে সবচেয়ে কম।

অর্থের পরিমাণ নিয়ে শঙ্কা প্রকাশ করা হলেও রিয়াল প্রেসিডেন্টের বিশ্বাস, ৮৯ মিলিয়ন ইউরোর বিনিময়েই হ্যাজার্ডকে বার্নাব্যুতে আনতে পারবেন তিনি। আর সেটা জানুয়ারির দলবদলের সময়ই হবে। কিন্তু চেলসির জানিয়ে দেয়া অর্থের পরিমাণ দেখার পর পেরেজের বিশ্বাস কতটুকু বজায় থাকে সেটাই দেখার।