চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার সড়কপথে আওয়ামী লীগের সফর

সিলেট থেকে শুরু হওয়া আওয়ামী লীগের সাংগঠনিক সফরের তৃতীয় পর্যায়ে এবার কক্সবাজারের উদ্দেশে সড়কপথে যাত্রা করেছে দলটির ১০ সদস্যের প্রতিনিধি দল।

বিজ্ঞাপন

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শনিবার সকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে যাত্রা শুরু করেন প্রতিনিধি দলের সদস্যরা।

এর আগ মুহূর্তে তিনি বলেন, সরকারের গত ১০ বছরের উন্নয়নের বার্তা জনগণের কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই এই সফর। সেই সঙ্গে স্থানীয় রাজনীতিতে বিদ্যমান বিভেদ দূর করাও থাকছে দলটির সফরের এজেন্ডায়।

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, এ সফরে আওয়ামী লীগের নেতারা নয়টিরও বেশি জনসভায় অংশগ্রহণ করবেন।

বিজ্ঞাপন

এর মধ্যে কুমিল্লার ইলিয়টগঞ্জ, কুমিল্লা টাউন হল মাঠ, চৌদ্দগ্রাম ফেনী ও সীতাকুণ্ডতে আজ জনসভায় অংশ নেবে প্রতিনিধি দলটি।

সফরের দ্বিতীয় দিন ২৩ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলার কর্ণফুলী থানা, লোহাগড়া উপজেলা, কক্সবাজারের চকরিয়া বাসস্ট্যান্ড এবং রামু ঈদগাহ মাঠের জনসভায় অংশ নেওয়ার কথা রয়েছে তাদের।

প্রতিনিধি দলে রয়েছেন; সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। 

এর আগে গত ৮ সেপ্টেম্বর নীলসাগর এক্সপ্রেস ট্রেনে করে উত্তরবঙ্গ সফরে যায় আওয়ামী লীগের প্রতিনিধিদল। সেই সফরের কারণে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা পর গন্তব্যে পৌঁছায় নীল সাগর এক্সপ্রেস।

এর পর ১৩ সেপ্টেম্বর লঞ্চ যোগে বরগুনা সফরের কথা থাকলেও পরে তা বাতিল করা হয়।