চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এফডিসির নতুন এমডি আবদুল করিম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) নতুন এমডি (ব্যবস্থাপনা পরিচালক) হিসেবে দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত সচিব আবদুল করিম। গত ১৬ মে তিনি প্রতিষ্ঠানটির এমডি হিসেবে দায়িত্ব পেয়েছেন বলে চ্যানেল আই অনলাইনকে জানান। 

তথ্য মন্ত্রণালয়ের নির্দেশক্রমে পরবর্তী বদলীর আগ পর্যন্ত আবদুল করিম প্রতিষ্ঠানটির শীর্ষ এ পদে দায়িত্ব পালন করবেন। এর আগে তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বিজ্ঞাপন

এফডিসির এমডি হিসেবে নতুন দায়িত্ব লাভের পর আবদুল করিম বলেন, অনেকেই বলে থাকে এফডিসি ক্রমাগত অবনতির দিকে যাচ্ছে। ব্যক্তিগত মতামত, যা হওয়ার হয়ে গেছে। অতীতে কারা কী করেছেন সেগুলো ফেলে নতুন করে আগাতে চাই।

একজন পরিণত মানুষের যে আচরণগুলো থাকা বিদ্যমান এফডিসিতে আগামীতে ঠিক পরিণত আচার ফিরিয়ে আনার সর্বোচ্চ চেষ্টা করবেন জানান আবদুল করিম। তিনি বলেন, যারা চলচ্চিত্রের সঙ্গে যুক্ত তাদের নিরাপদ চারণভূমি হিসেবে আবার এফডিসির হারানো গৌরব ফিরিয়ে আনতে কাজ করবো।

চলচ্চিত্রের কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নিরাপত্তার সঙ্গে উপযোগী পরিবেশ সৃষ্টি করাই এফডিসি কাজ। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেছেন এফডিসির নতুন এমডি আবদুল করিম।

উল্লেখ্য, এর আগে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন লক্ষণ চন্দ্র দেবনাথ।