চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

একুশে আগস্টকে সামনে রেখে রাজধানীজুড়ে কড়া নিরাপত্তা

একুশে আগস্টকে সামনে রেখে রাজধানী জুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ডিএমপি। চেকপোস্ট বসিয়ে চলছে যানবাহন ও পথচারীদের দেহ তল্লাশি।

বিজ্ঞাপন

হামলা চালিয়ে গুলশানের হলি আর্টিসানের নারকীয় হত্যাকাণ্ডের ঘটনায় কয়েকজন সন্দেহভাজন চিহ্নিত হওয়ার দাবি করা হলেও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাসনাত করিম ছাড়া অন্য কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ ও গোয়েন্দারা। তবে রিমান্ডে এনে জিজ্ঞাসায় কানাডার এক বিশ্ববিদ্যালয় ছাত্রের সম্পৃক্ততা জানার চেষ্টা চলছে।

ঘটনার পর থেকে কুটনীতিক পাড়ায় নিরাপত্তা বাড়ানোর কথা বলা হলেও সেখানে ঢিলেঢালা ভাব। তবে নিরাপত্তা বাড়ানো হয়েছে একুশে আগস্টকে ঘিরে।

বিজ্ঞাপন

রাজধানীতে নাশকতা ঘটাতে পারে সন্ত্রাসী জঙ্গিরা, এমন গোয়েন্দা তথ্যে সকাল থেকে পথে পথে চেকপোস্টে চেকিং চলছে।

মতিঝিল বিভাগের এডিশনাল ডেপুটি কমিশনার মো. সাইফুর রহমান বলেন, সক্রিয় চেকপোস্ট থাকলে জনগণের পুলিশের ওপর একটা আস্থা আসে। চেকপোস্টের মাধ্যমে এর আগেও পুলিশ অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধারের মতো কাজ করেছে বলে জানান তিনি।

নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যেতে হচ্ছে সন্দেহভাজন যানবাহন অথবা পথচারীদের। এ ব্যাপারে লালবাগ অপরাধ বিভাগের ডেপুটি কশিমনার মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, ঢাকা মহানগরে প্রবেশপথ এবং বের হওয়ার পথে যেন কোনো সন্ত্রাসী, অস্ত্রধারী বা কোনো ধরণের কোনো অপরাধী আসা-যাওয়া করতে না পারে সে পথে বাধা হয়ে কাজ করবে চেকপোস্ট।

তিনি বলেন, কোনো অস্ত্রধারী প্রবেশ বা বের হতে চাইলে অথবা মাদক ব্যবসায়ী কোনো কিছু পরিবহন করতে চাইলে চেকপোস্টের মাধ্যমে সেগুলোও ধরা যাবে বলে জানান তিনি।

পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নিরাপত্তা জোরদার থাকবে বলে জানিয়েছে পুলিশ।