চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘এই পরিস্থিতিতে শ্রীলঙ্কা যাবে না বাংলাদেশ’

কলম্বোয় সিরিজ বোমা হামলার ঘটনায় প্রভাব পড়েছে ক্রিকেটে। জুলাইয়ে শ্রীলঙ্কার প্রস্তাবিত সিরিজটি মাঠে গড়ানোর কোনো সম্ভাবনা দেখছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, বিদ্যমান পরিস্থিতিতে আমাদের দল সেখানে পাঠানোর প্রশ্নই ওঠে না।

‘অনিরাপদ’ মনে করে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল শ্রীলঙ্কা সফর বাতিল করেছে। লঙ্কান ক্রিকেট বোর্ড অবশ্য দেশটিতে ক্রিকেট চালু রাখতে বিশ্বকাপের পর বাংলাদেশকে সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে। আইসিসির এফটিপির (ফিউচার ট্যুর প্ল্যান) তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি হওয়ার কথা ছিল ডিসেম্বরে।

শনিবার এ ব্যাপারে নাজমুল হাসান বললেন, ‘শ্রীলঙ্কা নিয়ে সমস্যা একটাই; ওদের দেশের যে পরিস্থিতি তাতে আমাদের দল এখন যাওয়ার কোনো প্রশ্নই ওঠে না।’

‘একটা কথা মাথায় রাখতে হবে, এখন যে অবস্থা তাতে তাদের ওখানে যাওয়ার মতো কোনো পরিস্থিতি নেই। শুধু বাংলাদেশ না, মনে হয় না কোনো দলই ওখানে খেলবে। এটার চেয়ে বড় কথা হচ্ছে, ওদের দেশে প্রেসিডেন্ট এখনও বলছে ওখানে আবারও হামলা হওয়ার সম্ভাবনা আছে। যেহেতু ওরাই বলছে হামলা হওয়ার সম্ভাবনা আছে, কাজেই এমুহূর্তে সফর হওয়ার সম্ভাবনা নেই।’

‘যদি পরিস্থিতি শান্ত হয় এবং তারা যদি আশ্বস্ত করতে পারে, সব ঠিক আছে। আমাদের নিরাপত্তা বিভাগ যদি ছাড়পত্র দেয়, তাহলেই কেবল হতে পারে। এখনকার পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার চিন্তা আমাদের নেই।’ -বলেন বিসিবি সভাপতি।