চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এই দেশে ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষ সমানভাবে ধর্ম পালন করবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই দেশে ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষ সমানভাবে ধর্ম পালন করবে।আপনারা যাতে নিরাপত্তার মধ্যে থেকে পূজার আনন্দ উৎসব উদযাপন করতে পারেন তার জন্য আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি।

বিজ্ঞাপন

সকল ধর্মের মানুষ যাতে নিজ নিজ ধর্ম পালন করতে পারেন তার জন্য প্রশাসনও কঠোর পরিশ্রম করে যাচ্ছে। আমরা দেখেছি বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের উপর কী ভাবে আঘাত করা হয়েছে। কীভাবে মন্দির ভাঙ্গা হয়েছে, কত মায়ের কোল খালি করা হয়েছে। জঙ্গি ,সন্ত্রাস নির্মূলে আমারা জিরো টলারেন্স ঘোষণা করেছি।

বিজ্ঞাপন

সোমবার বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গা পূজার উদ্বোধনী এক অনুষ্ঠানে এই সব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন,আমরা বাঙ্গালি, আমরা বাঙ্গালী হিসেবে এ দেশ স্বাধীন করেছি। আমরা সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছি। মুসলিম আইনে যেরকম হেবার নিয়ম অনুসারে কম টাকায় সন্তানদের সম্পত্তি দান করতে পারেন ঠিক সেভাবে যাতে অন্য ধর্মের মানুষ অল্প খরচে সম্পত্তি দান করতে পারেন তার জন্য আইন করা হয়েছে। মসজিদ মাদ্রাসার মত মন্দির ভিত্তিক ধর্মীয় শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেক ধর্মের জন্য একটা কল্যাণ ট্রাস্ট করে দেয়া হয়েছে। আমাদের দেশ কতটা যে উন্নয়ন হয়েছে তা আপনারা পূজার উৎসব দেখেই বুঝতে পারছেন। এ বছর অফিসিয়ালি ৩১ হাজার ২ শ ৭২ পূজা মন্ডুপে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে।

প্রধানমন্ত্রী আরো বলেন, ঢাকেশ্বরী মন্দিরের জায়গা নিয়ে যে সমস্যা ছিলো আমরা তা ঠিক করে দিয়েছি। এখন বাকিটা আপনাদের করতে হবে। ঢাকেশ্বরী সংস্কার করে দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রশাসনের সহায়তায় আপনারা পূজার উৎসব আনন্দের সাথে পালন করতে পারছেন। তারা এ জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তাদেরকে আমি বিশেষভাবে ধন্যবাদ জানাই।