চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উবার ঢাকায় চালু করলো প্রিমিয়ার

বাংলাদেশের যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবার নিয়ে এসেছে উবার প্রিমিয়ার। যাত্রীরা এখন থেকে আরও বেশি আরামদায়ক রাইড উপভোগ করতে পারবেন। এই প্রোডাক্টটি প্রথমে পাইলট হিসেবে চালু করা হয়। যাত্রী ও চালক উভয়ের কাছ থেকে এটি ইতিবাচক সাড়া পায়।

শুক্রবার  থেকে চালু হওয়া উবারের এই নতুন ফিচারের মূল আকর্ষণ হচ্ছে প্রিমিয়ার রাইডের ক্ষেত্রে যাত্রীরা পাবেন- প্রিমিয়াম কোয়ালিটির সেডান গাড়ি এবং বিশেষভাবে প্রশিক্ষিত চালক।

শুক্রবার ঢাকায় জেনারেল ম্যানেজার অর্পিত মুন্ড্রা বলেন, “উবারে সব সময় প্রযুক্তির ব্যবহার ও স্থানীয়ভাবে উপযুক্ত প্রোডাক্টের মাধ্যমে যাত্রীদের আরও উন্নত ভ্রমণ-অভিজ্ঞতা দেওয়ার প্রচেষ্টা করা হয়। আমরা অনুপ্রাণিত হয়েছি ঢাকায় উবার প্রিমিয়ার চালু করতে পেরে এবং এর মাধ্যমে যাত্রীদের ব্যক্তিগত গাড়িতে ভ্রমণের মতো অভিজ্ঞতা দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। গাড়ির ব্যক্তিগত মালিকানার বিকল্প পথ সৃষ্টি করে ট্রাফিক জ্যামের সমস্যা কমাতে আমরা বদ্ধপরিকর। এই লক্ষ্য বাস্তবায়নের দিকে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার জন্য উবার প্রিমিয়ার চালু করা হয়েছে।”

উবারে মিটিংয়ে যাওয়া, শপিং করতে যাওয়া, পরিবার ও বন্ধুদের সাথে ঘুরতে যাওয়া, বিজনেস পার্টনারের সাথে দেখা করা, এয়ারপোর্টে যাওয়া বা অন্য যে উদ্দেশ্যে ভ্রমণের প্রয়োজন হোক না কেনো, প্রিমিয়ার-কে এমনভাবে প্রস্তুত করা হয়েছে যাতে করে তা যাত্রীদের ভ্রমণকালীন চাহিদা পূরণ করতে পারে এবং ভ্রমণের পর তাদের ফিডব্যাক দেওয়া ও সার্বিক সহযোগিতা পাওয়ার সুযোগ দিতে পারে। ড্রাইভার কমপ্লিমেন্টস ও ড্রাইভার রেটিংস-এর মতো ফিচারে ঢাকার যাত্রীরা তাদের মতামত দিয়ে এই ধরনের প্রোডাক্টের চাহিদার কথা প্রকাশ করে এবং প্রোডাক্টটি প্রস্তুত করতে সাহায্য করেছে।

উবারের ভাড়ার কাঠামোতেও কিছু পরিবর্তন আনা হচ্ছে যাতে করে যাত্রীরা তাদের প্রয়োজন ও খরচের সামর্থ্য অনুযায়ী রাইড পেতে পারেন। উবার এক্স ও উবার প্রিমিয়ার রাইডের জন্য যাত্রীদের এখন থেকে নিচে উল্লিখিত পরিমাণ অনুসারে ভাড়া প্রদান করতে হবে।

ভাড়ার নমুনা পরিবর্তন করে বর্তমান ভাড়া উবার এক্স-এর নতুন ভাড়া উবার প্রিমিয়ার-এর ভাড়া বনানী রোড ১১ থেকে এয়ারপোর্ট ৩৩০ টাকা ২৯০ টাকা ৩৭০ টাকা  ধানমন্ডি ২৭ থেকে মিরপুর ১, ২৬০ টাকা ২৩০ টাকা ২৯৫ টাকা

প্রিমিয়ার রাইড বুক করার নিয়ম:
১. উবারের অ্যাপ চালু করে আপনার গন্তব্য উল্লেখ করুন। এরপর স্ক্রিনের নীচের অংশে বিভিন্ন ধরনের রাইড অপশন দেখা যাবে।
২. প্রিমিয়ার অপশনটি বেছে নিন।
৩. আপনার পিক আপ পয়েন্ট নিশ্চিত করুন, আর উপভোগ করুন বিজনেস ক্লাস রাইড!

উবার সম্পর্কিত তথ্য
উবার-এর লক্ষ্য সব জায়গায়, সবার জন্য একটি নির্ভরযোগ্য পরিবহন ব্যবস্থা তৈরি করা। আপনি কীভাবে বাটনের এক চাপে যাতায়াতের জন্য একটি গাড়ি পেতে পারেন? এ সমস্যার সমাধান খুঁজতে আমাদের শুরুটা হয় ২০১০সালে। ৬ বছর পর এবং ৫ বিলিয়ন ট্রিপ শেষে এখন আমরা বৃহত্তর একটি চ্যালেঞ্জ নিয়ে কাজ শুরু করেছি, সেটি হচ্ছে অল্প গাড়িতে বেশি মানুষ যাতায়াতের ব্যবস্থা করে শহরে যানজট এবং দূষণ কমানো।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail