চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ইউএস বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় আহতদের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন স্বজনরা। নেপালের হাসাপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) অবস্থা খুবই নিম্নমানের বলে অভিযোগ করেছেন তারা।

বিজ্ঞাপন

আহত শাওনের বাবা প্রধনমন্ত্রীর কাছে তার ছেলের প্রাণ ভিক্ষা চেয়ে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্স’র ব্যাবস্থা করে তার ছেলেকে ব্যাংকক পাঠানোর জন্য অনুরোধ করেছেন।

এছাড়া নিহতদের মরদেহ এখনো দেখতে দেয়া হয়নি বলে স্বজনরা দাবি করেছেন।

বিজ্ঞাপন

এদিকে নিহত বাংলাদেশীদের মরদেহ দেশে আনার বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল নেপালে ‍নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।

দুর্ঘটনার বিষয়ে সার্বিকভাবে খোঁজ-খবর নিতে একেএম শাহজাহান কামাল মঙ্গলবার নেপালে গেছেন। নিহত বাংলাদেশিদের মরদেহ কবে নাগাদ দেশে আনা হতে পারে- সেখানে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে তিনি আজ বাংলাদেশি হাই কমিশনারের সঙ্গে কথা বলবেন।

তিনি আরো জানান, নেপাল সরকারেরও এ বিষয়ে কিছু প্রক্রিয়া রয়েছে। সেই প্রক্রিয়া শেষ হওয়ার পরেই আসলে তারা সিদ্ধান্ত দিবে মরদেহগুলো কবে পাঠানো হবে।

এছাড়া একেএম শাহজাহান কামাল আজ বিকালে নেপালের বিভিন্ন হাসপাতালে এখনো যারা জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন তাদের দেখতে যাবেন।

এদিকে নেপালের সিভিল এভিয়েশন বিকালে সংবাদ সম্মেলন ডেকেছে। এই সংবাদ সম্মেলনেও তারা মরদেহ দেশে আনার বিষয়ে কোন সিদ্ধান্ত দিতে পারে বলে ধারণা করা হচ্ছে।