চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উনি আমাকে সমৃদ্ধ করেছেন: কুমার বিশ্বজিৎ

বীর মুক্তিযোদ্ধা, সুরকার, গীতিকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলকে গার্ড অব অনার দেওয়ার পর তাঁর মরদেহ শহীদ মিনারে রাখা হয়েছে দুপুর ১২.৩০ পর্যন্ত। সম্মিলিত সাংস্কৃতিক জোট পরিচালিত এই শ্রদ্ধা নিবেদন পর্বে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদসহ সংগীতের বিভিন্ন স্তরের মানুষ।

বিজ্ঞাপন

শ্রদ্ধা জানানো শেষে গণমাধ্যমের মুখোমুখি হন সঙ্গীতশিল্পী কুমার বিশ্বজিৎ। তিনি বলেন, ‘আমার সাথে পারিবারিক সম্পর্ক ছিল। আমার সাথে উনি স্টেজেও বাজিয়েছেন। তাঁর অনেক গান করার সৌভাগ্য আমার হয়েছে। আমি ক্ষুদ্র শিল্পী হিসেবে বলতে পারি, উনি আমাকে সমৃদ্ধ করেছেন। উনার গান দেশকে সমৃদ্ধ করেছে। এই ক্ষতি আমরা কীভাবে পূরণ করবো জানিনা। উনার আত্মার শান্তি কামনা করছি।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ এফডিসিতে নেওয়া হয় তৃতীয় নামাযে জানাজার জন্য। সেখানে চলচ্চিত্রের মানুষজনের শ্রদ্ধা নিবেদন শেষে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে।

২২ জানুয়ারি মঙ্গলবার ভোরে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হার্ট অ্যাটাকে আক্রান্ত হন বীর মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল। তারপর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করা হয়। মৃত্যুকালে আহমেদ ইমতিয়াজ বুলবুলের বয়স হয়েছিল ৬৩ বছর।