চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উদীচীর একবিংশ জাতীয় সম্মেলন সমাপ্ত

অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদকে সভাপতি ও জামসেদ আনোয়ার তপনকে সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত করে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের নতুন কমিটি গঠিত হয়েছে।

বিজ্ঞাপন

গত ২৮, ২৯ ও ৩০ মার্চ অনুষ্ঠিত তিন দিনব্যাপী সম্মেলনের শেষ দিন সাংগঠনিক অধিবেশনে ৯১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। তাদের মধ্যে ৮৫ জনের নাম সম্মেলনে উপস্থাপন করা হয় এবং বাকি ৬ জনকে পরবর্তীতে কো-অপ্ট করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই কমিটি পরবর্তী দুই বছর দেশে ও বিদেশে উদীচীর সাড়ে তিন শ’র বেশি শাখা সংসদের সার্বিক কার্যক্রম তত্ত্বাবধানের দায়িত্ব পালন করবে।

নতুন কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন পারভেজ মাহমুদ। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অমিত রঞ্জন দে, সঙ্গীতা ইমাম ও ইকবালুল হক খান। কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন প্রদীপ ঘোষ, সুরাইয়া পারভীন, মারুফ রহমান, বিজন রায়, রহমান মুফিজ, কংকন নাগ, হালিমা নূর পাপন, মিজানুর রহমান সুমন, আরিফ নূর ও বিমল মজুমদার। এ ছাড়াও নতুন কেন্দ্রীয় কমিটিতে ১৯ জন সহসভাপতি ও ৪৯ জন সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

উদীচীর একবিংশ জাতীয় সম্মেলনের তৃতীয় ও শেষ দিন সাংগঠনিক অধিবেশনে ঘোষণা পাঠ করেন প্রবীর সরদার, সাংগঠনিক প্রস্তাব উত্থাপন করেন অমিত রঞ্জন দে এবং সাধারণ প্রস্তাব উপস্থাপন করেন সঙ্গীতা ইমাম। পরে সর্বসম্মতিক্রমে প্রস্তাব তিনটি পাস হয়।