চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলির ঘটনায় দুই রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছে। এসময় ইয়াবা ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সোমবার ভোর রাতে উখিয়ার পালংখালী সীমান্তে এ গোলাগুলির ঘটনা ঘটে বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

নিহতরা হল মো. ফারুক হোসেন (২৩) ও সাইফুল ইসলাম (২৮)। এরা দুইজনই উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ১৯ নম্বর ক্যাম্পের ১-ব্লকের বাসিন্দা।

লে. কর্নেল আলী হায়দার বলেন, সোমবার ভোর রাতে পালংখালী সীমান্তে বিজিবির একটি টহলদলকে দেখতে পেয়ে মাদক পাচারকারিরা অতর্কিত গুলি ছুঁড়তে থাকে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। গোলাগুলির এক পর্যায়ে কয়েকজন মাদক পাচারকারি পালিয়ে গেলেও ঘটনাস্থলে ২ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এসময় ঘটনাস্থলে তল্লাশি করে উদ্ধার করা হয় ২০ হাজার ইয়াবা এবং ২টি ধারালো অস্ত্র। গুলিবিদ্ধ ২ জনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বিজিবির অধিনায়ক বলেন, ‘নিহত ২ জনই চিহ্নিত মাদক পাচারকারি এবং উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে মাদকপাচারে জড়িত ছিল।’

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান লে. কর্নেল আলী হায়দার।