চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদ যাত্রার শুরুতেই চরম দুর্ভোগে মানুষ: রিজভী

ঈদ যাত্রার শুরুতেই যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে রিজভী এমন অভিযোগ করেন।

বিজ্ঞাপন

রিজভী বলেন: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন এবার ঈদে যাত্রীদের দুর্ভোগ হবে না, সড়ক মহাসড়কের অবস্থা ভাল তবে সড়কে শৃঙ্খলা নেই। কাদের সাহেব আরো বলেছেন, বাংলাদেশের ইতিহাসে বর্তমানে সড়কের অবস্থা সবচেয়ে ভাল। জনাব কাদেরের বক্তব্য জনগণের সাথে চরম রসিকতা।

বিজ্ঞাপন

তিনি বলেন: সড়ক ব্যবস্থা এতটাই ভাল যে, শুধু ঢাকার অদূরে গাজীপুর যেতে সময় লাগে কমপক্ষে ৪ থেকে ৫ ঘণ্টা। উত্তরাঞ্চলের অবস্থা আরও নাজুক। তাছাড়া ঢাকা থেকে টাঙ্গাইল হয়ে উত্তরের জেলাগুলোর যোগাযোগ ব্যবস্থা এতই খারাপ যে, উত্তরাঞ্চলের যাত্রীদেরকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দীর্ঘদিন ধরে। ঢাকা-সিলেট মহাসড়ক, ঢাকা-খুলনা মহাসড়ক, ঢাকা-কুষ্টিয়াসহ দেশের সকল সড়ক মহাসড়কগুলোতে বেহাল অবস্থা বিরাজ করছে। সড়কের বেহাল দশার কারণে ঈদে ঘরমুখী মানুষ ঝুঁকছে ট্রেনের দিকে। গতকাল শুরুর দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। সকালের ট্রেন বিকেলেও পাওয়া যায়নি। রেলমন্ত্রী এজন্য জাতির নিকট দুঃখ প্রকাশও করেছেন। লঞ্চ টার্মিনালগুলো থেকেও লঞ্চ ছাড়ছে দেরি করে। লঞ্চযাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া, বাস যাত্রীদের কাছ থেকেও আদায় করা হয়েছে অতিরিক্ত ভাড়া।

বিএনপির এই নেতা আরও বলেন: কথায় আছে-কয়লা ধুলেও ময়লা যায় না, আওয়ামী লীগের নেতাদের অবস্থাও তাই। মানুষের প্রত্যাশা ছিল সুস্থ হয়ে ফিরে জনগণের পাশে দাঁড়াবেন, কিন্তু মানুষের দুর্ভোগ নিয়েও পরিহাস করার চিরচেনা স্বভাব তিনি ছাড়তে পারেননি।

সংবাদ সম্মেলনে রিজভী বিএনপি চেয়াপার্সন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বলেন: জনগণ আশা করেছিলো, ঈদের আগেই বেগম খালেদা জিয়া মুক্ত হবেন। কিন্তু মিডনাইট সরকার তাকে ছাড়ছে না।  তাকে কারাগারে রেখে বিএনপিকে ধ্বংস করতে চায়। কিন্তু সরকারের এই হীন উদ্দেশ্য হাসিল হবে না।