চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদে মানবিক গল্পে বিশালের ‘আক্ষেপ’

ঈদের উৎসবে বাড়তি মাত্রা যোগ করে নাটক, গান, সিনেমাসহ বিনোদনমূলক অনুষ্ঠানগুলো। টেলিভিশন কিংবা অনলাইন প্লাটফর্মে ঈদকে কেন্দ্র করে বেশির ভাগ অনুষ্ঠানই থাকে হাসি, ঠাট্টা আর ভাঁড়ামোতে পূর্ণ। কিন্তু এবারের ঈদে একটি মানবিক গল্পের নাটক নিয়ে হাজির হচ্ছেন মাকসুদুর রহমান বিশাল।

বিজ্ঞাপন

প্রত্যেক বাবা মায়ের ইচ্ছে তার সন্তান যেন তার মতো করে ভাবে, তার মতো করে চলে। তার ইচ্ছেগুলো পূরণ করে। তার দেখানো আদর্শে চলে। আক্ষেপটা তখনই আসে, যখন সন্তান নৈতিক আর অনৈতিকতার মাঝে নিজের সত্তাকে বিসর্জন দিয়ে দেয়। তেমনই এক গল্প নিয়ে নাটক বিশালের নাটক ‘আক্ষেপ’।

এসএস মাল্টিমিডিয়ার প্রযোজিত এই নাটকটি রচনা করেছেন তানিন রহমান। নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, এফ এস নাঈম, তাসনিয়া ফারিন সহ আরো অনেকে।

নাটকটি সম্পর্কে নাঈম বলেন, এই সময়ে এসে এই ধরণের মানবিক গল্পের খুবই প্রয়োজন কারণ আমরা সম্পর্কগুলোর মর্ম বুঝতে ব্যর্থ হচ্ছি। নাটকটির পরিচালক বিশাল বলেন, আমি মূলত রোমান্টিক গল্পেই কাজ করি। কিন্তু মনে হলো এই সমাজের মানবিক মূল্যবোধ সৃষ্টিতে ‘আক্ষেপ’-এর মতো গল্পের খুবই প্রয়োজন। আক্ষেপ নাটকটি ঈদের অনুষ্ঠানসূচিতে এস এস মাল্টিমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

তরুণ নির্মাতা মাকসুদুর রহমান বিশাল এরআগে বেশকিছু কাজ দিয়ে খুব কম সময়েই নাট্য জগতে পরিচিতি পেয়েছেন। তার কাজের মধ্যে দাগ, দ্যা হিরো, তোমার জন্য এক পৃথিবী, প্রমিজ, গান বন্ধু, লাকি সেভেন ও নেটওর্য়াক এর বাহিরে নাটকগুলো নির্মাণ করে বেশ জনপ্রিয়তাও পেয়েছেন।