চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদের সর্বাধিক নাট্য নির্মাতার মাত্র দুটি কাজ, কেন?

ঈদের তৃতীয় দিন চ্যানেল আইয়ে দেখানো হবে ঈদে চয়নিকা চৌধুরীর একমাত্র টেলিফিল্ম ‘তোমারি প্রেমে প্রতিদিন ’

ঈদ উপলক্ষ্যে সর্বাধিক নাটক নির্মাণ করে বিগত বছরগুলোতে বেশ কয়েকবার আলোচিত হয়েছেন নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী। অথচ আসছে ঈদের জন্য মাত্র একটি টেলিফিল্ম ও একটি নাটক নির্মাণ করেছেন দাপুটে এই নির্মাতা।

বিজ্ঞাপন

ঈদের জন্য টানা কয়েকবার সর্বাধিক নাটক-টেলিফিল্ম নির্মাণের রেকর্ড গড়েছেন, অথচ এবার সংখ্যায় মাত্র দুটো কাজ, কেন?-জানতে চাইলে চারশোর বেশি নাটক নির্মাণ করা এই নাট্য নির্মাতা জানান, হ্যাঁ, স্মরণকালে ঈদকে কেন্দ্র করে এবারই সবচেয়ে কম কাজ করলাম। আসলে বর্তমানে আমি আমার প্রথম ছবি ‘বিশ্ব সুন্দরী’র কাজে মগ্ন আছি। চিত্রনাট্য থেকে শুরু করে ছবির প্রি-প্রোডাকশনের কাজ নিয়ে খুব ব্যস্ততার মধ্যে যাচ্ছে। এ কারণে এবার ছোট পর্দার জন্য কাজ করতে পারিনি।

নির্মাতা জানান, আসছে ঈদে চ্যানেল আইয়ের জন্য একটি টেলিফিল্ম নির্মাণ করেছেন, নাম ‘তোমারি প্রেমে প্রতিদিন ’। ফারিয়া হোসেনের লেখা ও প্রযোজনায় টেলিফিল্মটিতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, মেহজাবীন চৌধুরী ও ডলি জহুর। ঈদের তৃতীয় দিন দুপুর আড়াইটায় টেলিফিল্মটি প্রচার হবে।

এছাড়াও এই ঈদে একটিমাত্র নাটক নির্মাণ করেছেন বলে জানান চয়নিকা। এনটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ৮টা পাঁচ মিনিটে দেখানো হবে নাটকটি। মাসুম শাহরিয়ারের লেখা নাটকের নাম সুইজারল্যান্ড। যেখানে জুটি বেঁধে অভিনয় করেছন রিয়াজ ও অপি করিম।

গেল এপ্রিলের প্রথম সপ্তাহে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে চয়নিকা চৌধুরীর প্রথম ছবি ‘বিশ্ব সুন্দরী’র মহরত অনুষ্ঠান সম্পন্ন হয়। ছবির মধ্য দিয়ে প্রথমবার জুটি বাঁধতে চলেছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও পরীমনি।

চয়নিকা চৌধুরীর পরিচালনায় ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ করেছেন রুম্মান রশীদ খান। মহরত অনুষ্ঠানে জানানো হয়, আসছে জুনে ‘বিশ্ব সুন্দরী’র শুটিং শুরুর কথা। এ বছরের শেষের দিকে না হলেও ২০২০ সালের শুরুতে ‘বিশ্ব সুন্দরী’ মুক্তি দিতে চান নির্মাতা। সিয়াম-পরীমনি ছাড়াও ছবিতে আরো অভিনয় করবেন সুবর্ণা মুস্তাফা, আনন্দ খালেদ ও মনিরা মিঠু।