চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদের আগেই ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি?

ঈদুল ফিতরের আগেই যেকোন সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে পারে বলে মন্তব্য করেছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

কবে নাগাদ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি চূড়ান্ত হবে জানতে চাইলে বুধবার রাতে চ্যানেল আই অনলাইনকে সনজিত বলেন, আমাদের কমিটি চূড়ান্ত হয়েছে। ঈদের আগেই যেকোন সময় পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

কমিটিকে কেন্দ্র যেন কোন বিতর্কের সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রেখেই কমটি চূড়ান্ত করা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সনজিত বলেন, ঢাবি ছাত্রলীগের কমিটিতে যোগ্যদেরই মূল্যায়ন করা হবে। এখানে উড়ে এসে জুড়ে বসার কোন সুযোগ নেই। জাতির পিতার আদর্শের সৈনিকদেরই বিবেচনা করা হবে। দীর্ঘদিন যারা রাজপথে ছাত্রলীগের জন্য শ্রম দিয়েছে তাদেরই মূল্যায়ন করা হবে। যারা আগে থেকেই পদধারী এবং স্বচ্ছ ব্যক্তিত্ত্বের অধিকারী তারাই নেতৃত্বে আসবে।

আপনারা দায়িত্ব গ্রহণের ১০ মাস পেরিয়ে গেছে এখনও কমিটি পূর্ণাঙ্গ করতে পারেননি কেন? জানতে চাইলে সনজিত বলেন, আমরা এর আগেও বেশ কয়েকবার কমিটির খসড়া করেছি। কিন্তু বিভিন্ন ইস্যুতে ঘোষণা করা সম্ভব হয়নি। আমরা দায়িত্ব নেওয়ার পরপরই জাতীয় নির্বাচন ছিল, বহুল প্রতীক্ষিত ডাকসু নির্বাচন ছিল। এরকম নানা জটিলতায় কমিটি দেওয়া সম্ভব হয়নি।

সনজিত ও সাদ্দাম ঢাবি ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের দায়িত্বে আসেন গত বছরের ৩১ জুলাই। ইতোমধ্যে ১০ মাস অতিক্রান্ত হয়েছে। এই সময়ের মধ্যে বেশ কয়েকবার কমিটি দেওয়ার কথা শোনা গেলেও পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করতে পারেননি তারা।