চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইসিবির আশ্বাসে স্বস্তিতে সাউথ আফ্রিকা

সোমবার ম্যানচেস্টারে বোমা হামলায় হুমকির মুখে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং নারী বিশ্বকাপ। এই অবস্থায় অংশগ্রহণকারী দলগুলোকে যথেষ্ট নিরাপত্তা দেয়ার আশ্বাস দিয়ে খেলতে আহ্বান জানিয়েছে আইসিসি এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। আর এই আশ্বাসে বেশ নির্ভার সাউথ আফ্রিকা। দলটির ম্যানেজার মোহাম্মদ মুসাজি জানাচ্ছেন ইসিবির দেয়া নিরাপত্তা পরিকল্পনায় বিশ্বাস আছে তাদের।

সাউথ আফ্রিকার দুশ্চিন্তা অন্য দেশগুলোর তুলনায় একটু বেশি হওয়াই স্বাভাবিক। এই মুহূর্তে ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ডে আছে প্রোটিয়ারা। পাশাপাশি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং টেস্ট সিরিজ খেলার জন্য তিন মাস ইংলিশদের মাটিতে থাকতে হবে দেশটির ক্রিকেটারদের।

বিজ্ঞাপন

শেষ টেস্টটি হবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। যে হোটেলে খেলোয়াড়দের থাকার বন্দোবস্ত করা হয়েছিল তার কয়েক কদম দূরেই সোমবার বোমা বিস্ফোরণ ঘটানো হয়। আর এ জন্যই বেশ অস্বস্তিতে আছেন দলটির ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

‘ম্যানচেস্টারে আমরা যে হোটেলে থাকবো, সেখান থেকে বিস্ফোরণের জায়গাটা হাঁটা দূরত্বের। তাই কিছুটা চিন্তার বিষয় তো থাকছেই। খেলোয়াড়রা স্বস্তি পাচ্ছে না। সকালের নাস্তার টেবিলে অনেক আলোচনা হয়েছে। তবে আমি খুশি যে ইসিবির সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। তারা নিরাপত্তার যে পরিকল্পনা দিয়েছে তাতে আমরা খুশি। আর আমাদের নিরাপত্তা বিশ্লেষকরাও এতে সায় দিয়েছেন,’ এভাবেই স্বস্তির কথা জানিয়েছেন মুসাজি।

আইসিসিও সবদলের সঙ্গে যোগাযোগ করে যাচ্ছে। সংস্থাটির আশা চ্যাম্পিয়ন্স ট্রফিতে আটটি দলই অংশ নেবে।

টুর্নামেন্টের ডিরেক্টর স্টিভ ইলওয়ার্থি বলছেন, ‘আমরা আটটি দল নিয়েই সমস্ত পরিকল্পনা সাজিয়েছি। ডেভিড রিচার্ডসন (আইসিসির প্রধান নির্বাহী) সবগুলো দলকে মেইল করেছেন। সবার কাছ থেকে আমরা যে ইতিবাচক সাড়া পেয়েছি তা এক কথায় অপূর্ব।’