চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইরফান সাজ্জাদ ও তানজিন তিশার ‘কাঠ পুতুলের গল্প’

নির্মাতা অনন্য ইমন নির্মাণ করছেন নতুন নাটক ‘কাঠ পুতুলের গল্প’। সম্প্রতি রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির শ্যুটিং শেষ হয়েছে। নাটকটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা।

বিজ্ঞাপন

‘কাঠ পুতুলের গল্প’-এ ইহান চরিত্রে অভিনয় করছেন ইরফান সাজ্জাদ এবং তিথি চরিত্রে দেখা যাবে তানজিন তিশাকে। আরও আছেন মিলি বাসার ও সজিব আরেফিন। জাকিয়া সুলতানা লুনার গল্পে নাটকটি রচনা করেছেন সেজান নূর।

নাটকটি সম্পর্কে পরিচালক অনন্য ইমন বলেন, ভালোবাসার নাটকের আলোচিত ধারায় ‘কাঠ পুতুলের গল্প’ ব্যতিক্রম, কেননা নাটকটিতে ভালোবাসার চিরন্তন কমিটমেন্টের মেসেজ আর পারিবারিক টানাপোড়েন বিনোদনের মোড়কে দর্শকের মনে পৌঁছে দেবার চেষ্টা রয়েছে।

গল্পে দেখা যাবে, তিথি মেডিকেল কলেজ ছাত্রী। লেখাপড়ার ফাঁকে ফাঁকে পথশিশুদের জন্য কন্ট্রিবিউটর খুঁজে বেড়ায় শহরের অলিগলিতে। ঘটনাক্রমে তিক্ততার মধ্য দিয়ে তিথি’র সাথে পরিচয় ঘটে কর্পোরেট আইডল ইহানের। তিথিকে ভালোবেসে বিয়ের প্রস্তাব দেয় ইহান। ঠিক তখনই তিথির একটি অতীত সামনে আসে। ভালোবাসার মূল্যায়ন করতে ইহান সব মেনে নিয়ে তিথিকে বিয়ে করে।

তিথির অতীত জানতে পেরে নীলিমাকে বিয়ে করতে প্রেসার দেয় ইহানের মা। ইহান কোনভাবে মায়ের কথায় রাজি হয় না। এদিকে ইহানের মায়ের কথামত সর্ম্পক শেষ করার তাগিদে ইহানকে এড়িয়ে চলতে শুরু করে তিথি। শুরু হয় ক্লাইম্যাক্স। বেজে ওঠে বিচ্ছেদের সুর। তিথি-ইহানের সংসার ভাঙার এক পর্যায়ে তিথি বুঝতে পারে সে মা হতে যাচ্ছে। তিথি ইহান কে অন্তঃসত্ত্বার কথা জানাতে চাইলে জেনে যায় ইহানের মা।

শেষপর্যন্ত অনাগত অতিথির জন্য কি রিয়েলাইজেশন হয় ইহান তিথি ও মায়ের দেখতে চোখ রাখতে হবে টেলিভিশনের পর্দায়।