চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইংল্যান্ডের চূড়ান্ত দলে আর্চার-ডসন

বাদ উইলি-ডেনলি

নির্বাচকরা ঘোষণার আগেই প্রকাশিত হয়ে গেছে ইংল্যান্ডের চূড়ান্ত বিশ্বকাপ দল! ঘোষণায় তাই আর নতুন কোনো চমক থাকল না। ইংলিশ নির্বাচকরা প্রত্যাশিতভাবেই বিশ্বকাপ দলে ডেকেছেন ক্যারিবীয় বংশোদ্ভূত পেসার জফরা আর্চারকে। সঙ্গে লিয়াম ডসন। এ দুজনকে জায়গা দিতে গিয়ে কপাল পুড়েছে ডেভিড উইলি ও জো ডেনলির!

বিজ্ঞাপন

স্বাগতিকদের ১৫ জনের চূড়ান্ত দলে পরিবর্তন এসেছে আরও একটি। অ্যালেক্স হেলসের জায়গায় সুযোগ পেয়েছেন ওপেনার জেমস ভিন্স। প্রথমে দলে থাকলেও ড্রাগ টেস্টে পজেটিভ হওয়ায় হেলসকে জায়গা দেয়া হয়নি পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে। বিশ্বকাপ দলেও যে জায়গা হারাবেন বিধ্বংসী ওপেনার জানা গিয়েছিল তখনই।

বিজ্ঞাপন

২০১৫ বিশ্বকাপ থেকে বাদ পড়ার পর ইংল্যান্ডের পুনর্গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ডেভিড উইলির। বিশ্বকাপ দলে তার জায়গা পাওয়াটা ছিল অনেকটা অবধারিতই। কিন্তু শেষপর্যন্ত উইলি জায়গাটা হারালেন আর্চারের কাছে। নতুন কিংবা পুরনো- যেকোনো বলে ঘণ্টায় ৯০ মাইল গতিতে ব্যাটসম্যানদের কাঁপিয়ে দিতে পারা একজন পেসারকে জায়গা দিলেন নির্বাচকরা।

মিডলঅর্ডারে লিয়াম ডসন ছিলেন নির্বাচকদের অন্যতম পছন্দ। কিন্তু গত বছর শ্রীলঙ্কা সফরে সাইড স্ট্রেইনের চোটে পড়া ডসনের বিকল্প হিসেবে দলে জায়গা পান জো ডেনলি। তবে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে মনমতো পারফরম্যান্স করতে না পারায় নির্বাচকরা ডেনলির জায়গায় চোট কাটিয়ে ফেরা ডসনকেই যোগ্য মনে করেছেন।

ইংল্যান্ডের চূড়ান্ত দল
ইয়ন মরগান (অধি.) মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারেন, লিয়াম ডসন, জেমস ভিন্স, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জফরা আর্চার, ক্রিস ওকস ও মার্ক উড।