চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আ. লীগ থেকে মনোনয়ন পেলে বিএনপিতে আসা হতো না: রনি

সাবেক এমপি গোলাম মওলা রনি বিএনপিতে যোগ দিয়ে বলেছেন, ‘আমি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাইনি। যদি আমি মনোনয়ন পেতাম, তাহলে হয়তো আমার বিএনপিতে আসা হতো না।’

চ্যানেল আই অনলাইনের সঙ্গে একান্ত আলাপে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

গোলাম মওলা রনি বলেন, আমি স্বজ্ঞানে আমার দল আওয়ামী লীগ থেকে এখন থেকে বিএনপিতে যোগদান করলাম। আমি এই দলে থেকে মানুষের সেবা করার জন্য এখানে এসেছি৷ আমি দেশ, দল ও মানুষের জন্য কাজ করার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।

চ্যানেল আই অনলাইন: বিএনপিতে যোগদানের কারণ কী?

রনি: আমি রাজনীতি করছি দীর্ঘ সময় ধরে। আমার অনেক অনুসারী আছে। সবাই চায় আমি রাজনৈতিকভাবে বেঁচে থাকি। বিএনপিতে আসার কারণ হলো, মূলত আমার যে রাজনৈতিক ইচ্ছা আকাঙ্ক্ষা এবং সেই আকাঙ্ক্ষাকে বাঁচিয়ে রাখা। মানুষের জন্য কিছু করার যে বাসনা, সেই বাসনাকে বাঁচিয়ে রাখা।

চ্যানেল আই অনলাইন: বড় একটি স্রোতের বিপরীতে আসছেন। আপনি ক্যারিয়ারে আরো বড় হুমকির মুখে পড়বেন কিনা?

রনি: রাজনীতি যারা করে তারা সকলে রিস্ক নিয়ে করে। আমরা যখন আওয়ামী লীগ করেছি তখন রিস্ক নিয়ে করেছি। বিএনপি যারা করছে রিস্ক নিয়েই করছে। রাজনীতির মাঠে যারা মনে করে যে এটি একটি ফুলের বিছনা না, বিছানো চাদর থাকবে সিংহাসন তা মনে করা ভুল। এখানে সংগ্রাম থাকে, ত্যাগ, তিতিক্ষা থাকবে। যে মানুষ এসব অতিক্রম করে সামনে পারবে সে, আসলে রাজনীতিবিদ।

বিজ্ঞাপন

চ্যানেল আই অনলাইন: একটু সংক্ষেপে বলবেন, আপনার কি এমন ছিলো যা আওয়ামী লীগে পারেননি, বিএনপিতে বাস্তবায়ন করবেন?

রনি: আমার যে নির্বাচনি এলাকা একটি অনগ্রসর এলাকা। সেখানে প্রায় ১০ লাখ লোক বাস করে। আমি ৫ বছর আওয়ামী লীগে সংসদ সদস্য থেকে যে কাজগুলো অসম্পূর্ণ রেখেছিলাম তা গত বছর আমিও মনোনয়ন চাইনি। যিনি সংসদ সদস্য হয়েছিলেন তিনি কাজগুলো এগিয়ে নিতে পারেননি। আমার নির্বাচনী এলাকার মানুষের স্বপ্ন, স্বাদ সেগুলো পূরণের পাশাপাশি নির্বাচনী এলাকা নিয়ে আমার যে কাজ, স্বপ্ন আছে সেগুলো পূরণ করতে চাই।

চ্যানেল আই অনলাইন: আপনার সাবেক নেত্রী (প্রধানমন্ত্রী) প্রতি কোনো বক্তব্য আছে কিনা?

রনি: আমার সাবেক নেত্রী, প্রধানমন্ত্রীর প্রতি এবং কারো প্রতি কোনো ক্ষোভ নাই, ক্রোধ নাই, লালসা নাই, কোনো বক্তব্যও নাই।

চ্যানেল আই অনলাইন: আপনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাবেন না বলেই কি বিএনপিতে এসেছেন?

রনি: আমি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাইনি৷ যদি আমি মনোনয়ন পেতাম, তাহলে হয়তো আমার এখানে আসা হতো না।

গোলাম মওলা রনি দেশের রাজনীতিতে একটি আলোচিত ও সমালোচিত নাম। একজন কলামিস্ট হিসেবে পরিচিতি পেয়েছেন৷

পটুয়াখালী-৩ আসনের সাবেক এ সাংসদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে সোমবার সন্ধ্যায় বিএনপিতে যোগদান করেন৷