চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আসল ম্যাচে ধরা পাকিস্তান

ইংল্যান্ডে পা রেখে রীতিমতো উড়ছিল পাকিস্তান। তিন ট্যুর ম্যাচে তিন ব্যাটসম্যানের সেঞ্চুরির পর জিতেছিল সব ম্যাচই। কিন্তু আসল লড়াইতে নেমে হেরে গেছে সরফরাজ আহমেদের দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে একমাত্র টি-টুয়েন্টি ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে এই ফরম্যাটের একনম্বর দলটি।

বিজ্ঞাপন

প্রথম ব্যাট করতে নেমে বাবর আজম ও হারিস সোহেলের হাফসেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ১৭৩ রান করে পাকিস্তান। বাবর ৬৫ ও সোহেল করেন ঠিক ৫০ রান। ইমাদ ওয়াসিম ১৮ এবং ফাহিম আশরাফ ১৭ রান করলেও ওপেনার ফখর জামান (৭) ও ইমাম-উল হক (৭) ভালো না করতে পারায় বড় স্কোর হয়নি পাকিস্তানের।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের হয়ে ওয়ানডের পর টি-টুয়েন্টি অভিষেকেও আলো ছড়িয়েছেন জফরা আর্চার। চার ওভারে ২৯ রান ব্যয়ে ২ উইকেট নেন ক্যারিবীয় বংশোদ্ভূত এ পেস-অলরাউন্ডার। টম কারেন ও ক্রিস জর্ডান নেন একটি করে উইকেট।

পাকিস্তান ইংনিসের জবাব দিতে নেমে একজন বাদে রান পেয়েছেন ইংল্যান্ডের টপঅর্ডারের সব ব্যাটসম্যানই। বেন ডাকেট ৯ রান করে আউট হলেও ৩৬ রান করেন আরেক ওপেনার জেমন ভিন্স। ৪৭ রান করেন টেস্ট অধিনায়ক জো রুট।

তবে ২৯ বলে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলে আসল কাজটা করেছেন অধিনায়ক ইয়ন মরগান। পরে ১২ বলে অপরাজিত ২০ রান করে অধিনায়ককে দারুণ সঙ্গ দেন জো ডেনলি। চার বল বাকি থাকতে মাত্র তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা।

আগামী ৮ মে ওভালে শুরু হবে দুদলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।