চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আর্মি স্টেডিয়ামেই ফিরছে উচ্চাঙ্গসংগীতের আসর?

সব ঠিক থাকলে আগামি বছরের ফেব্রুয়ারির ৭ তারিখ থেকে শুরু হতে পারে বেঙ্গল উচ্চাঙ্গসংগীতের ৭ম আসর

প্রতি বছর নভেম্বরে রাজধানীর আর্মি স্টেডিয়ামে বসে উপমহাদেশের সবচেয়ে বড় উচ্চাঙ্গসংগীতের আসর। তবে গেল বছরে নিয়মিত ভেন্যু না পেয়ে আসরটি রাজধানীর আবাহনী মাঠে আয়োজন করা হয়। দর্শক শ্রোতার জন্য আনন্দের খবর হচ্ছে, বেঙ্গল উচ্চাঙ্গসংগীতের ৭ম আসরটি ফিরতে পারে পুরনো ভেন্যু আর্মি স্টেডিয়ামেই!

বিজ্ঞাপন

এমন খবর চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন বেঙ্গল ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপক রেজওয়ানুল কামাল।

বেঙ্গল উচ্চাঙ্গসংগীতের ৭ম আসরটির জন্য আর্মি স্টেডিয়ামটি পেতে আবেদন করেছেন জানিয়ে বুধবার দুপুরে চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, আগামি বছরের ফেব্রুয়ারির সাত তারিখ থেকে মাঠটির বরাদ্দ পেতে আমরা আবেদন করেছি। আশা করছি বিগত ৫টি আসর আর্মি স্টেডিয়ামে যেভাবে সফলতার সাথে আয়োজনটি আমরা সম্পন্ন করেছি, এবারও তেমনটি ঘটবে।

উচ্চাঙ্গসংগীতের এই আসরটি প্রথম পাঁচ বছর অনুষ্ঠিত হয়েছে নভেম্বর মাসে। শুধু গেল বছর ভেন্যু জটিলতায় ডিসেম্বরে আয়োজন করা হয়। কিন্তু এবার ফেব্রুয়ারিতে কেন?-জানতে চাইলে রেজওয়ানুল বলেন, আমাদের অফিসের প্ল্যানিং এবং বিভিন্ন দেশের আর্টিস্টরাও এই সময়ে একটু ব্যস্ত। সব মিলিয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামি ফেব্রুয়ারিতে বেঙ্গল উচ্চাঙ্গ সংগীতের আসরটি আমরা সম্পন্ন করবো। সব ঠিক থাকলে ফেব্রুয়ারির সাত তারিখ থেকে আয়োজনটি শুরু করবো।

প্রতিবারের মতো এবারও আর্টিস্টদের পরিবর্তন আসছে জানিয়ে এই কর্মকর্তা বলেন, বিগত ৬টি আসরের দিকে যদি আপনারা তাকান তাহলে দেখবেন প্রতিবারই কোনো না কোনো পরিবর্তন আছে। দেশ বিদেশের কিছু আর্টিস্ট আছেন যাদের নাম প্রতি বছরই থাকে, এবারও তারা থাকবেন। এছাড়া আমরা চেষ্টা করি এই আয়োজনকে ঘিরে নতুন মুখদের জায়গা করে দিতে। এবারের আয়োজনেও তেমনটাই থাকবে।

গেল বছর ২৬ ডিসেম্বর সন্ধ্যায় শুরু হয়ে ৩১ ডিসেম্বর ভোর সাড়ে পাঁচটায় শেষ হয় বিশ্বের সবচেয়ে বড় উচ্চাঙ্গ সংগীত উৎসবের ষষ্ঠ আয়োজন। পাঁচ রাত ধরে নাচ, গান ও নানান সুরে মুগ্ধ হয় হাজার হাজার দর্শক। এবারও তেমন একটি আয়োজনের জন্য অপেক্ষার প্রহর গুণছেন দর্শক!