চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আর্জেন্টিনার জয়ের পর হাসপাতালে ম্যারাডোনা

বয়স ৫৭ হলেও চিরতরুণ আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা। আর্জেন্টিনা বনাম নাইজেরিয়া ম্যাচে ভিআইপি গ্যালারিতে বসে তার কর্মকাণ্ডই বলে দেয় মনের দিক থেকে কতোটা তরুণ তিনি।

তবে মেসিদের জয়ের পর তার বাঁধভাঙ্গা উৎসব হিতে বিপরীত হয়েছে। হঠাৎ করে রক্তচাপ বেড়ে যাওয়ায় হাতপাতালে যেতে হয়েছে তাকে। তবে ম্যারাডোনা এখন সুস্থ আছেন বলে জানিয়েছে মিডিয়া।

সেন্ট পিটার্সবার্গে মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-নাইজেরিয়া। ম্যাচের পুরোটা সময় গ্যালারিতে ছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। পুরোটা সময় চিৎকার করেছেন, উল্লাস করে প্রিয় দলকে সমর্থন জুগিয়েছেন।

ম্যাচের শুরুতে মেসির গোলের পর টেবিলের ওপর দাঁড়িয়ে যান। সামনে বসা আর্জেন্টাইন সমর্থকদের সঙ্গে গলা ফাটান। ওপরে তাকিয়ে ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতাও জ্ঞাপন করেন।

কিন্তু নাইজেরিয়ার গোলের পর হতাশ হন ৮৬’র বিশ্বকাপ জয়ী অধিনায়ক। হিগুয়েনের ‘শিশুতোষ’ গোল মিসের পর ক্ষুব্ধ হন তিনি। কিন্তু রোহোর গোলের পর আর তাকে থামানো যান নি।

আর্জেন্টিনার জয়ের পর দর্শকদের সঙ্গে সমানতালে আনন্দ করেছেন, ভিআইপি গ্যালারিতে দাঁড়িয়ে বাহবা দিয়েছেন দলকে, সমর্থকদের সঙ্গে হাত নেড়ে জানিয়েছেন শুভেচ্ছা।

 

কিন্তু তার খানিকক্ষণ পরেই ম্যারাডোনা অসুস্থ হয়ে পড়েন। গ্যালারি ছাড়ার সময় তার পা আর চলছিল না। সামনে এগোতে পারছিলেন না। স্টেডিয়ামের মেডিকেল দল তাকে নিয়ে যায় গেট পর্যন্ত। এরপর স্টেডিয়াম থেকে সোজা হাসপাতালে। মেডিকেল দল জানায়, তাকে ডাক্তার দেখানো জরুরি। এ কারণে হাসপাতালে পাঠানো হয়েছে।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল জানিয়েছে, ম্যারাডোনা সুস্থ আছেন। স্থিতিশীল আছেন। হঠাৎ করে রক্তচাপ বেড়ে যায় তার। তবে সুস্থ থাকলেও হাসপাতালে তাকে আরও কিছু সময় পর্যবেক্ষণে রাখবেন চিকিৎকরা।