চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আর্চার বিশ্বকাপ দলে সুযোগ না পেলে নগ্ন হবেন ভন!

চলতি বছরের মার্চে নাগরিকত্ব আইনে উতরে যাওয়ার পর থেকেই ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জফরা আর্চারের জায়গা পাওয়া নিয়ে ছিল আলোচনা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুর্দান্ত পারফর্ম করে সেই আলোচনার পালে বাড়তি হাওয়া লাগিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ তরুণ। কিন্তু ক্যারিবীয় এই পেসারকে ছাড়াই ঘরের মাঠের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

২৪ বছর বয়সী ক্রিকেটারের বলের গতি এবং বড় শট খেলার ক্ষমতা ইতিমধ্যেই ইংল্যান্ডে তার জনপ্রিয়তা বাড়িয়ে দিয়েছে। ইংলিশ নির্বাচকরা বলেছেন, বিশ্বকাপের আগের দুটি সিরিজে তিনি ভালো খেললে, বিশ্বকাপের দলে তাকে নেয়া হতেও পারে। তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের সমর্থক থেকে সাবেক ক্রিকেটাররা অনেকেই আর্চারের হয়ে সওয়াল করেছেন। তবে সবাইকে ছাপিয়ে গেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। একটি টুইটে তিনি বলেছেন, ‘আর্চার দুনিয়ার যেকোনো দলে সুযোগ পাওয়ার যোগ্য। আমি নিশ্চিত আর্চার বিশ্বকাপ দলে সুযোগ পাবে নইলে আমি নগ্ন হব’।

ভনের ওই টুইটের পর এক ইংলিশ সমর্থক মজা করে টুইট করেন, পৃথিবীকে বিপর্যয়ের হাত থেকে (ভনের নগ্ন হওয়া) রক্ষা করতে আর্চারকে যেন অবশ্যই বিশ্বকাপ দলে নেয়া হয়।

২৩ মে’র পর্যন্ত আইসিসির অনুমতি ছাড়াই দলে বদল আনতে পারবে ইসিবি। ৩ মে আয়ারল্যান্ড ম্যাচের পর পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পর ১৯মে ইংল্যান্ডের চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষিত হবে।